ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:০৯:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আসাদুদ্দিন ওয়াইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

| ২০ আষাঢ় ১৪২৩ | Monday, July 4, 2016

 

Asaduddin

 

মীরাট: দেশের প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন এবং সন্ত্রাসবাদে মদত দিয়েছেন আসাদুদ্দিন ওয়াইসি। এই অভিযোগে হায়দরাবাদের সাংসদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা করলেন এক আইনজীবী। উত্তর প্রদেশ বার কাউন্সিলের সদস্য ওই আইনজীবীর নাম অনিল কুমার বক্সি।

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সম্প্রতি হায়দরাবাদ থেকে ১১জনকে গ্রেফতার করেছে এনআইএ। ধৃতদের ডেরা থেকে উদ্ধার কড়া হয়েছে মারাত্মক রকমের বিস্ফোরক। যে ধরণের বিস্ফোরক প্যারিস এবং ব্রসেলস বিস্ফোরণে ব্যবহার করা হয়েছিল। এই ধৃত জঙ্গিদের আইনি সহায়তা দেওয়ার কথা বলেছিলেন এআইএমআইএম প্রধান এবং লোকসভার সদস্য আসাদুদ্দিন ওয়াইসি। এর প্রতিবাদে শনিবার উত্তর প্রদেশের মীরাটের আদালতে মামলা করেছেন আইনজীবী অনিল কুমার বক্সি। মামলার পরবর্তী শুনানি হবে চলতি মাসের ছয় তারিখে। সাংসদ আসাদুদ্দিনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা ও সন্ত্রাসে মদত দেওয়াসহ মোট ১৫টি অভিযোগ আনা হয়েছে।

ইতোমধ্যেই আসাদুদ্দিনকে গ্রেফতারের দাবি করেছে বিজেপি এবং জেডিইউ। আসাদুদ্দিন ওয়াইসি সন্ত্রাসবাদীদের অক্সিজেন যোগাচ্ছেন এবং বিচ্ছিন্নতাবাদীদের পাশে দাঁড়াচ্ছেন বলে জানিয়েছেন বিজেপি নেতা মুক্তার আব্বাস নাকভি। ইসলামিক স্টেটের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত থাকার অভিযোগে এনআইএ-র আসাদুদ্দিনকে গ্রেফতার করা উচিত বলে মন্তব্য করেছেন ভারতীয় জনতা পার্টির জাতীয় সম্পাদক শ্রীকান্ত শর্মা। তেলেঙ্গানার বিজেপি সাংসদ রাজা সিং ওই রাজ্য থেকে আসাদুদ্দিনের পার্টি এআইএমআইএম-কে নিষিদ্ধ করার এবং আসাদুদ্দিনকে গ্রেফতারের দাবি করেছেন। এই বিষয়ে তিনি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছেন বলে জানিয়েছেন বিজেপি সাংসদ রাজা সিং।