ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৩২:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আরব সাগরের মাঝে আশ্চর্য এক শিব মন্দির; মূর্তি সেখানে জলের তলায় মিলিয়ে যায়

| ৪ বৈশাখ ১৪২৩ | Sunday, April 17, 2016


লোক মুখে শোনা যায়, ভগবান কার্তিক নাকি এই মন্দিরটির প্রতিষ্ঠা করেছিলেন। তারকাসুরকে হত্যা করার পর ভগবান কার্তিকের মনে নাকি অনুশোচনা জন্ম নেয়। এই ভেবে যে তারকাসুর ভগবান শিবের পরম ভক্ত ছিলেন। তাই নিজের অনুশোচনা দূর করতে তিনি বেছে নেন পিতা শিবের আরাধনার পথ। তারপরই তিনি এই মন্দিরটি প্রতিষ্ঠা করেন।

এই মন্দিরটির বিশেষত্ব হল, কেবল ভাটার সময়ই মন্দিরের শিবলিঙ্গটির দেখা মেলে। জোয়ারের সময় তা বিলুপ্ত হয়ে যায়। তাই এই মন্দিরটিকে বলা হয় “মহাদেবের অদৃশ্য মন্দির” (”Disappearing Temple of Mahadev”)। ভগবানের এমন অদৃশ্য হয়ে যাওয়া অনেকের কাছে আজও আশ্চর্যের বিষয়। …আর এমন চমৎকারকে চাক্ষুষ করতে সারাবছরই ভক্তরা ভিড় করেন এখানে।

আপনিও যদি এই মন্দিরে ভগবান শিবের দর্শন পেতে চান, আগে থেকেই সময় ঠিক করে নিন। জোয়ারের সময় মন্দিরে মূর্তি কীভাবে অদৃশ্য হয়ে যায়, তারও সাক্ষী থাকতে পারেন।