ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:০৯:০৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আরএসএসের নীতি মেনেই চলবে মোদি সরকার: অমিত শাহ

| ১ চৈত্র ১৪২২ | Tuesday, March 15, 2016

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ফাইল ছবি

ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) মতাদর্শ এবং নীতি মেনেই ভারতের বর্তমান মোদি সরকার চলবে। কোনও প্রশ্নেই সংঘ পরিবারের মূল বিশ্বাস থেকে পিছিয়ে আসা যাবে না। আরএসএসের বার্ষিক সম্মেলন অখিল ভারতীয় প্রতিনিধি সভায় উপস্থিত থেকে এমন মন্তব্য করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

এই সম্মেলনে অমিত শাহ নিজেকে সংঘ পরিবারের একজন হিসেবে উল্লেখ করে বলেন, মোদি সরকার সংঘ পরিবারের মতাদর্শেই চলবে। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) গঠন এবং পরিচালনার জন্য সংঘ পরিবারের সহস্রাধিক সেবক প্রাণ দিয়েছেন। সেই প্রতিদান স্বরূপ বিজেপি সরকার সবসময় সংঘ পরিবারের পাশে থাকবে।

তিন দিনের আরএসএসের বার্ষিক সম্মেলনে অমিত শাহ তুলে ধরেছেন সংঘ পরিবারের প্রতি গত একবছরে মোদী সরকারের অবদানের কথা। সংঘ পরিবারের মতাদর্শ মেনেই যে সরকার চলছে তা রাখঢাক না করেন জানিয়েছেন তিনি। এমনকি আরএসএসের ভাবধারা ভারতে ছড়িয়ে দেওয়ার জন্য প্রচারের কাজ চলছে বলে জানিয়েছেন তিনি। সেইসঙ্গে ভারতের সব জেলায় বিজেপির পার্টি অফিস খোলার কাজ চলছে।

অমিত শাহ ভারতের ধর্মনিরপেক্ষদের কটাক্ষ করে দাবি করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতীয়তাবাদের রক্ষক। বিজেপি সভাপতি বলেন, নরেন্দ্র মোদী সরকারের সমস্ত পদক্ষেপ সংঘ পরিবারের মতাদর্শ মেনেই নেওয়া হয়েছে। এমনকী ভারতের কেন্দ্রীয় বাজেটেও প্রভাব ছিল সংঘ পরিবারের।