ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:১১:৫৬

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আযান নিষিদ্ধ ও মুসলিম হত্যার ঘোষণার শাস্তি

| ৩ ফাল্গুন ১৪২২ | Monday, February 15, 2016

আযান নিষিদ্ধ ও মুসলিম হত্যার ঘোষণার শাস্তি

ভারত: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আজানের বিরুদ্ধে মন্তব্য করায় এক সিনিয়র পুলিশ কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

ভারতের আসাম প্রদেশের অঞ্জন বোরা নামের ওই পুলিশ কর্মকর্তা ফেসবুকে তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে আজান নিষিদ্ধ করার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। খবর হিন্দুস্তান টাইমস।

ডিএসপি অঞ্জন তার ফেসবুকে পোস্টে আরো লিখেন, ‘জয়শ্রী রাম, জয় হিন্দুস্তান, জয় জয়শ্রী রাম, জয় হিন্দুভূমি। আমাদের একটি মুসলিম-মুক্ত হিন্দুস্তানে বাস করা উচিত।’

ফেসবুকে অঞ্জন মুসলিমদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে আজান নিষিদ্ধের প্রত্যয় ব্যক্ত করার পাশাপাশি অনেক মুসলিম সংখ্যালঘুকে হত্যা করেছেন বলেও জানান।
এর উদাহরণ হিসেবে রফিকুল ইসলাম নামে আসামের এক কংগ্রেস কর্মীর কথা উল্লেখ করেন তিনি। অঞ্জন বোরা আসামের কারবি আংলং জেলার উপ-পুলিশ সুপার (ডিএসপি)। ফেসবুকে তার অনেক বন্ধু এবং অনুসারী আছে।
ফেসবুকে তার এ পোস্টের পরপরই আসামজুড়ে বিক্ষোভের সৃষ্টি হয়। অনেকে তাকে গ্রেফতার এবং চাকরি থেকে বরখাস্তের দাবি করেন।

আসামে সংখ্যালঘু ছাত্রদের সংগঠন বোরোল্যান্ড মাইনরিটি স্টুডেন্টস ইউনিয়নের প্রচার সম্পাদক কে আলি অঞ্জনের বিরুদ্ধে একটি মামলা করেন। এছাড়া ওই ডিএসপির বিরুদ্ধে আরো কয়েকটি মামলা করার সিদ্ধান্ত নেয় সংগঠনটি। এরই মধ্যে মুসলিম বিদ্বেষী ওই হিন্দু পুলিশ কর্মকর্তাকে বরখাস্তের সংবাদ আসে।

অঞ্জনের বরখাস্তে সন্তুষ্টি প্রকাশ করে গৌহাটি হাইকোর্টের আইনজীবী বোরহানুর রহমান বলেন, ‘অঞ্জন বোরাকে বরখাস্ত করায় আমরা সরকারকে ধন্যবাদ জানাই।

আমি আশা করি, যথার্থ প্রতিক্রিয়ার মধ্য দিয়ে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হবে। তার মতো লোকেরা ভয়ানক সন্ত্রাসীদের চেয়েও বিপজ্জনক।’