ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:০৭:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আড়াইশ রুপিতে স্মার্ট ফোন ফ্রিডম .

| ৭ ফাল্গুন ১৪২২ | Friday, February 19, 2016

গঢ়িপুখতার মুদি দোকানে ক্যাশবাক্সের সামনে বসে রোজকার মতোই ব্যবসা সামলাচ্ছেন রাজেশ গোয়েল। ছেলে মোহিতকে নিয়ে ভারতময় এখন হইচই। বাবা রাজেশ বুঝতে পেরেছেন ছেলে বড় একটা কিছু করেছে। কিন্তু স্মার্ট ফোন ঠিক কী বস্তু আর ২৫১ টাকা তার দাম হলে ব্যাপারটা ঠিক কতটা বিষ্ময়কর, তা এখনও পুরোপুরি মাথায় ঢোকেনি উত্তরপ্রদেশের অখ্যাত শহরের এই মুদি দোকানির। তবে সব মিলিয়ে চারদিকে যে হইচই ফ্রিডম-২৫১ স্মার্ট ফোন ঘিরে, তাতে গোয়েল পরিবার এখন ঘোরের মধ্যে।

মাত্র ২৫১ টাকায় স্মার্ট ফোন দেওয়ার কথা ঘোষণা করে দেশজোড়া হইচই ফেলে দিয়েছে যে ‘রিংগিং বেলস’, মোহিত গোয়েল সেই সংস্থার এমডি। বাবা রাজেশ গোয়েলকেও সংস্থার বোর্ড অব ডায়রেক্টরস-এ ঢুকিয়ে নিয়েছেন মোহিত। মূলধন ছিল না বলে বাবার কাছে থেকে টাকা ধার নিয়েই তো তিনি রিংগিং বেলস খুলেছিলেন। দোকান সামলানোর ফাঁকেই রাজেশ জানালেন, ছেলে জীবনে বড় কিছু করবে, সে কথা জানাই ছিল। কিন্তু মোবাইল ফোন নির্মাতা সংস্থা খোলার জন্য যখন টাকা ধার দিয়েছিলেন, তখনও বুঝতে পারেননি এই সংস্থাই গোটা ভারতকে চমকে দেবে। আলোচনার বিষয় হয়ে উঠবে গোটা বিশ্বের মিডিয়ার কাছে।