ঢাকা, মে ১৯, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৫৪:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আজ ইউরোপীয় পার্লামেন্টে উঠছে বাংলাদেশ সংকট

| ২৪ জ্যৈষ্ঠ ১৪২৩ | Tuesday, June 7, 2016

europe

বাংলাদেশ সংকট নিয়ে আজ মঙ্গলবার আবারো সরব হচ্ছে ইউরোপীয় ইউনিয়ন।

বাংলাদেশ বিষয় নিয়ে কাজ করছে ইউরোপীয় ইউনিয়নের রাজনৈতিক শাখা। তারা বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি বিশেষ করে নিরাপত্তা ইস্যুর বিষয়ে পার্লামেন্টকে অবহিত করবে।

ইউরোপীয় পার্লামেন্টে বাংলাদেশের চলমান রাজনৈতিক সংকট, আইনশৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা ইস্যুর  বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে। এসময় একটি প্রস্তাবও করা হবে বলে জানা গেছে। আলোচনার জন্য শিরোনাম নির্ধারণ করা হয়েছে ‘সিচুয়েশন ইন বাংলাদেশ’।

 

সূত্র জানিয়েছে, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রী ফেডরিকা মোগারিনি এদিন পার্লামেন্টের আলোচনায় অংশ নেবেন। এসময় তিনি প্রথমবারের মতো বাংলাদেশের রাজনৈতিক সংকট ও বর্তমান অবস্থা নিয়ে তার কথাও তুলে ধরবেন। ইইউর পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এই প্রথম বাংলাদেশ নিয়ে সরাসরি কথা বলবেন তিনি।