ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:০৫:০২

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম

| ৪ মাঘ ১৪২৪ | Wednesday, January 17, 2018

 

অবশেষে আওয়ামী লীগের সবুজ সংকেত পেলেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজেএমইএ) সাবেক সভাপতি আতিকুল ইসলাম। ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে অংশ নেবেন এ ব্যবসায়ী। আওয়ামী লীগের প্রার্থী হিসেবেই প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

আজ মঙ্গলবার ঢাকা উত্তর সিটি নির্বাচনে মেয়র প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সাংবাদিকদের এ কথা জানান দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

কাদের বলেন, ‘আওয়ামী লীগের হয়ে উপনির্বাচনে অংশ নিতে দুইজন নারীসহ ১৮ জন মনোনয়ন ফর্ম কিনেছিলেন।’ তাঁদের কারোই যোগ্যতা কম ছিল না উল্লেখ করে আওয়ামী লীগ নেতা বলেন, ‘বোর্ডের সবার সিদ্ধান্তেই আতিকুল ইসলামকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে।’

নৌকার প্রার্থী হিসেবে আতিকুল ইসলামকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতেও আহ্বান জানান কাদের।

এর আগে গতকাল সোমবার রাতে বিএনপির মনোনয়ন বোর্ডের বৈঠকের পর ব্যবসায়ী তাবিথ আউয়ালকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

আগামী ২৬ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

২০১১ সালে ঢাকাকে উত্তর ও দক্ষিণ এই দুই সিটি করপোরেশনে ভাগ করা হয়। বিভক্ত ঢাকার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ২৮ এপ্রিল। নিয়ম ছিল না বলে স্থানীয় সরকারের ওই নির্বাচনে প্রার্থীদের সরাসরি মনোনয়ন দেয়নি রাজনৈতিক দলগুলো। ওই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন আনিসুল হক। অন্যদিকে বিএনপির সমর্থন পেয়েছিলেন তাবিথ আউয়াল।  নির্বাচনে তাবিথকে পরাজিত করেন আনিসুল হক।

গত ৩০ নভেম্বর লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন আনিসুল হক। এরপরই ওই আসনটি শূন্য হয়।