ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:১৫:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

অ্যাপেক সম্মেলনে অংশ নেবেন , যাবেন না বাইডেন

| ২৮ আশ্বিন ১৪২৯ | Thursday, October 13, 2022

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং মার্কিন প্রেসিডেন্ট বাইডেন

আগামী মাসে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অ্যাপেক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং অংশ নিচ্ছেন। তবে মার্কিন প্রেসিডেন্ট বাইডেন সম্মেলনে যাচ্ছেন না।

নাম প্রকাশ না করে একটি সূত্রের বরাত দিয়ে ব্যাংকক পোস্ট জানিয়েছে, থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় ইতিমধ্যে নিরাপত্তা বাহিনীকে ১৮ ও ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য এশিয়া প্যাসিফিক ইকোনোমিক কো-অপারেশনের (অ্যাপেক) সম্মেলনের প্রস্তুতি নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে।

 

আমেরিকার মিডিয়া সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেন সম্মেলনে অংশ নেবেন না। তার পরিবর্তে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস উপস্থিত থাকবেন বলে বিভিন্ন সূত্রের মাধ্যমে জানা গেছে। বিভিন্ন দেশের প্রতিনিধিরা এই সম্মেলনে অংশ নেবেন বলে ব্যাংকক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে।

থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তানি সাংগ্রাত একটি ক্ষুদে বার্তায় সাংবাদিকদের জানিয়েছেন যে, ৯টি অ্যাপেক সদস্য দেশ সম্মেলনে অংশ নিতে নিমন্ত্রণপত্র গ্রহণ করেছে এ পর্যন্ত। তবে কারা কারা উপস্থিত থাকবেন সেটি খোলাসা করেননি তিনি। অ্যাপেকের সদস্য দেশ হচ্ছে ২১টি। অ্যাপেকের মধ্যে তিনটি পর্যবেক্ষকও রয়েছে। এগুলো হলো আসিয়ান, দ্য প্যাসিফিক দ্বীপপুঞ্জ ফোরাম এবং প্যাসিফিক অর্থনৈতিক সহযোগিতা কাউন্সিল। —রয়টার্স