ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:০০:৪১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

‘‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ…।’

| ২৩ আষাঢ় ১৪২৩ | Thursday, July 7, 2016

ঢাকা: ‘‘ও মন রমজানের ওই রোজার শেষে এলো খুশির ঈদ…।’ প্রায় এক মাস সিয়াম সাধনার পর এসেছে খুশির ঈদ। সারাদেশে হচ্ছে পবিত্র ঈদুল ফিতর পালিত। ঈদের আনন্দের মহা মিলনমেলায় আজ মিশেছে ১৬ কোটি প্রাণ।

ঈদুল ফিতর মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব। রমজান মাসের টানা এক মাস কঠোর সিয়াম সাধনা ও ইবাদত-বন্দেগির পর বিশ্বের মুসলমান সম্প্রদায় রোজা ভঙ্গ করে আল্লাহর প্রতি শুকরিয়াস্বরূপ যে আনন্দ-উৎসব উদযাপন করেন সেটিই ঈদুল ফিতর।

 

ঈদ ধনী-গরিব সব মানুষের মহামিলনের বার্তা নিয়ে আসে। ঈদের দিন ধনী-গরিব, মালিক-শ্রমিক নির্বিশেষে সব মুসলমান এক কাতারে ঈদের নামাজ আদায় এবং একে অপরের সঙ্গে কোলাকুলি করেন। এতে ধ্বনিত হয় সাম্যের জয়গান। এদিক থেকে ঈদ কেবল আনন্দের বার্তাই নিয়ে আসে না, ইসলামের সাম্য আর ভ্রাতৃত্বের আদর্শও উদ্ভাসিত হয় এই উৎসবে।