ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৩৩:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

‘উত্যক্তের প্রতিবাদ করায়’ গোপালগঞ্জে মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর

| ১৮ কার্তিক ১৪২৩ | Wednesday, November 2, 2016

ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জের মাধবপুর, সুনামগঞ্জের ছাতকের পর এবার গোপালগঞ্জে ‘উত্যক্তের প্রতিবাদ’ করায় একটি মন্দিরে হামলা ও প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

জেলার এএসপি (সার্কেল) আমিনুল ইসলাম জানান, সোমবার রাতে সদরের রঘুনাথপুর কোটাবাড়ী সার্বজনীন দুর্গা মন্দিরে ভাংচুরের এ ঘটনা ঘটে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক রিপন বিশ্বাস বলেন, কালীপূজা উপলক্ষে সোমবার রাতে রঘুনাথপুর দক্ষিণপাড়া মডেল প্রাইমারি স্কুল মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে ফেরার পথে কয়েকজন যুবক মেয়েদেরকে উত্ত্যক্ত করে।

“এ সময় মেয়েদের সঙ্গে থাকা স্থানীয়রা প্রতিবাদ করলে রঘুনাথপুর উত্তর পাড়ার সরু শেখের ছেলে সজীব শেখের নেতৃত্বে ওই যুবকরা মন্দিরে হামলা চালিয়ে সরস্বতী, কার্তিক, দুর্গা ও অসুরের প্রতিমা ভাংচুর করে।”

মন্দিরের পূজারী গীতা বিশ্বাস বলেন, “রাত সাড়ে ১২ টার দিকে শব্দ শুনে ঘর থেকে বের হয়ে দেখি ৮/১০ জন যুবক লাঠিসোটা নিয়ে ছোটাছুটি করছে। এ সময় আত্মরক্ষার জন্য অনুষ্ঠান থেকে ফেরা মেয়েরা আমাদের বাড়িতে আশ্রয় নেয়।

“একপর্যায় লাঠিসোটাধারী যুবকরা মন্দিরে হামলা চালায় এবং প্রতিমা ভাংচুর করে।”

ঘটনাস্থল পরিদর্শন শেষে এএসপি আমিনুল বলেন, দোষীদের খুঁজে বের করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে এ ঘটনায় মঙ্গলবার বেলা সাড়ে ১২ টার দিকে এলাকার হিন্দুরা বিক্ষোভ মিছিল করে জেলা শহরে আসে। পরে প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করে তারা।

উল্লেখ্য, গত চারদিন থেকে সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে পৃথক পৃথক ঘটনায় মন্দির ও হিন্দু বাড়িতে হামলা এবং প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটছে।

এর মধ্যে গত ২৯ অক্টোবর (শনিবার) ব্রাহ্মণবাড়িয়ায় মন্দির ও হিন্দুদের বাড়িঘরে হামলা, ৩০ অক্টোবর (রবিবার) হবিগঞ্জের মাধবপুর বাজারে অবস্থিত দুটি মন্দিরে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা , গতকাল সন্ধ্যায় ৩১ অক্টোবর (সোমবার) সুনামগঞ্জের ছাতকে দুটি মন্দিরে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।