ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৪:৫৬:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

৬ বছরে ৫২,৩৩৩ পুলিশ ও ২৩,৫২৩ জন বিজিবি সদস্য নিয়োগ দেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

| ১২ আশ্বিন ১৪২৩ | Tuesday, September 27, 2016

Image result for ৬ বছরে ৫২,৩৩৩ পুলিশ ও ২৩,৫২৩ জন বিজিবি সদস্য নিয়োগ দেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ ভবন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বিগত ৬ বছরে ৫২ হাজার ৩৩৩ জন পুলিশ ও ২৩ হাজার ৫২৩ জন বিজিবি সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ৬ বছরে নিয়োগ দেয়া পুলিশ সদস্যদের মধ্যে এএসপি পদে ৭০২ জন, এসআই (নারী/পুরুষ) ৪ হাজার ১৯৩ জন, পুলিশ সার্জেন্ট (পুরুষ/নারী) ৯২২ জন এবং কনস্টেবল (পুরুষ/নারী) ৪৬ হাজার ৫১৬ জন।
তিনি বলেন, পুলিশ সদস্যদের মধ্যে ২০১১ সালে ৮ হাজার ৮৯ জন, ২০১২ সালে ১২ হাজার ৮৩৪ জন, ২০১৩ সালে ৫ হাজার ২ জন, ২০১৪ সালে ৫ হাজার ৭৯৫ জন, ২০১৫ সালে ১০ হাজার জন এবং চলতি ২০১৬ সালের অদ্যাবধি পর্যন্ত ১০ হাজার ৬১৩ জনকে বিভিন্ন পদে নিয়োগ দেয়া হয়েছে।
আসাদুজ্জামান খাঁন বলেন, বর্তমানে কনস্টেবল পদে আরো ১০ হাজার পুলিশ সদস্য নিয়োগের লক্ষ্যে গত ৬ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞাপনে ঘোষিত তারিখে নিয়োগের কার্যক্রম সম্পন্ন করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গত ৬ বছরে (২০১০-২০১৫ সালের ডিসেম্বর) বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এ সামরিক এবং অসামরিক পদে ২৩ হাজার ৫২৩ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে ২০১০ সালে এক হাজার ৭৫০ জন, ২০১১ সালে ২ হাজার ২৬২ জন, ২০১২ সালে ২ হাজার ৯২৮ জন, ২০১৩ সালে ৬ হাজার ৮৫৫ জন, ২০১৪ সালে ৪ হাজার ৭৬১ জন এবং ২০১৫ সালে ৪ হাজার ৯৬৭ জনকে নিয়োগ দেয়া হয়েছে।