ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:১৭:১৩

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

৪২৫ জন মাঠ সহকারীর চাকরির রায় আপিলে বহাল

| ২৩ পৌষ ১৪২৫ | Sunday, January 6, 2019

 

একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের ৪২৫ জন মাঠ সহকারীর চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করে দেওয়া হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায় স্থগিত চেয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে আজ রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃতাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে পল্লী সঞ্চয় ব্যাংকের আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন মো. আব্দুর রহমান হাওলাদার। রিটকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মো. মহিবুল্লাহ তানভীর এবং মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।

মামলার বিবরণী জানা যায় যায়, একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের কর্মরত ৪২৫ জন মাঠ সহকারী তাদের চাকরি প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরের নির্দেশনা চেয়ে রিট দায়ের করেছিলেন। ওই রিটের শুনানি নিয়ে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৪২৫ মাঠ সহকারীর চাকরি পল্লী সঞ্চয় ব্যাংকে স্থায়ী করার নির্দেশ দেন।

এরপর হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান আপিল বিভাগে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করেন। কিন্তু আদালত শুনানি নিয়ে ব্যাংক কর্তৃপক্ষের আবেদন খারিজ করে দেন। এর ফলে ৪২৫ জন মাঠ সহকারীর চাকরি ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প থেকে পল্লী সঞ্চয় ব্যাংকে স্থানান্তরে আর কোনো বাধা রইল না বলে জানিয়েছেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।