ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:১২:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

২৪ ঘন্টার মধ্যে গণপরিবহন চলাচল স্বাভাবিক করতে হাইকোর্টের নির্দেশ

| ১৭ ফাল্গুন ১৪২৩ | Wednesday, March 1, 2017

Related image

ঢাকা : আগামী ২৪ ঘন্টার মধ্যে গণপরিবহন চলাচল স্বাভাবিক করতে সংশ্লিষ্টদের প্রতি হাইকোর্ট নির্দেশ দিয়েছেন।
বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেন।
একই সাথে আদালত সড়ক দুর্ঘটনায় ঘোষিত একটি রায়ের বিরুদ্ধে দেয়া কর্মসূচি কেন অবৈধ হবে না এবং কর্মসূচি আহবানকারীদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। সড়ক ও সেতু সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি, ডিজি র‌্যাব এবং সড়ক কর্মচারি ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্টদের আগামী ৩ সপ্তাহের মধ্যে রুলের জবাব দেয়ার নির্দেশ দেয় আদালত।
সেইসাথে আদালত গণপরিবহন চলাচল স্বাভাবিক হওয়ার প্রতিবেদনও দাখিল করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছে।
মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস এ্যা- পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সকালে হাইকোর্টে এ রিট দায়ের করা হয়। রিটের পক্ষে আদালতে শুনানী করেন এ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ।
সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীরসহ ৫ জন নিহত হওয়ার ঘটনায় বিচারিক আদালতের রায়ে এক বাস চালককে যাবজ্জীবন কারাদ- দেয়া হয়।
ওই রায়ের পর ধর্মঘটের ডাক দেয় পরিবহণ শ্রমিকরা। ধর্মঘটের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে এ রিটটি আনা হয়।