ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:১৭:০৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

১৪ দলে যোগ দিচ্ছেন ইসলামিক ফ্রন্ট

| ৩০ বৈশাখ ১৪২৪ | Saturday, May 13, 2017

১৪ দলে ইসলামিক ফ্রন্ট

বিশেষ প্রতিবেদকঃ ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের জোটে যোগ দিতে যাচ্ছেন বলে জানিয়েছেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের নেতারা।

আজ শনিবার সকাল থেকে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের উপস্থিত দেখা যায়। সকালে সেখানে ১৪ দলের বৈঠক শুরু হয়।

বৈঠকের আগে দলটির মহাসচিব মাওলানা জয়নাল আবেদিন জুবায়ের বলেন, ‘আমরা আজকে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নেতৃত্বধীন ১৪ দলীয় জোটে যোগ দেব। এর আগে আমাদের ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা হয়েছে। তিনি আমাদের আজকে আসতে বলেছেন।’

এ ব্যাপারে যোগাযোগে চেষ্টা করেও মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা বলা যায়নি। তিনি তখন ১৪ দলের বৈঠকে ছিলেন। তবে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব জানিয়েছেন, বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ব্রিফ করবেন।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নির্বাচন কমিশনের নিবন্ধিত দল। নিবন্ধন নম্বার ৩০। দলীয় প্রতীক চেয়ার।

এ ব্যাপারে দলের চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম আমাদের আসতে বলেছেন। তাদের ভাষ্যানুযায়ী, আজ ১৪ দলের বৈঠক শেষে যোগদানের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা হবে। আমরা সেই প্রস্তুতি নিয়ে এসেছি।’

বৈঠকটি সকাল ১১টার দিকে শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। তারপর সেখানে আনুষ্ঠানিক ব্রিফ করেন ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। এ সময় তাঁর পাশে ১৪ দলের অন্য নেতারাও উপস্থিত ছিলেন।

১৪ দলের সমন্বয়ক বলেন, ‘আজ ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান ও মহাসচিব আমাদের সঙ্গে কথা বলতে এসেছিলেন। তাঁরা ১৪ দলের সঙ্গে থেকে কাজ করার ইচ্ছে পোষণ করেছেন। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। গঠনতন্ত্র, ঘোষণাপত্র এবং আদর্শ-উদ্দেশ্য দেখেছি। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেই তাঁরা কাজ করতে চান। দলের সভাপতি শেখ হাসিনাকে এসব ব্যাপারে আমরা জানাব, তিনি মতামত দিলেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।’

মোহাম্মদ নাসিম আরো বলেন, ১৪ দল একটি আদর্শিক জোট। কেউ কাজ করতে চাইলে এবং আমাদের আদর্শের সঙ্গে সাংঘর্ষিক না হলে আমরা তাদের স্বাগত জানাব। তবে জোটের নামের কোনো পরিবর্তন হবে না। কারণ ১৪ দল একটা ব্র্যান্ড।

এ দিকে গত ৭ মে মাওলানা এম এ মান্নানের নেতৃত্বাধীন বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট জাতীয় পার্টির নেতৃত্বধীন একটি জোটে যোগ দিয়েছে। সেই জোটের নাম দেওয়া হয়েছে ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স (ইউএনএ) বা ‘সম্মিলিত জাতীয় জোট’। ৫৯টি রাজনৈতিক দল এতে শামিল হয়েছে বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।