ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:৪১:২৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সুরঞ্জিতের আসনে প্রার্থী হচ্ছেন তার স্ত্রী জয়া সেনগুপ্ত

| ২৮ মাঘ ১৪২৩ | Friday, February 10, 2017

 

জয়া সেনগুপ্ত এর চিত্র ফলাফল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বর্ষীয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্ত পরলোকগমন করেছেন। গত রোববার ভোরে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আটবার নির্বাচিত এ সংসদ সদস্য।

বৃহত্তর সিলেটের সুনামগঞ্জের দিরাই-সাল্লা নির্বাচনী এলাকায় শূন্য আসনের উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী জয়া সেনগুপ্ত।

তিনিই আওয়ামী লীগের প্রার্থী হচ্ছেন বলে নিশ্চিত করেছে একটি বিশ্বস্ত সূত্র।

আওয়ামী লীগের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, আগামী উপনির্বাচনে জয়া সেনগুপ্তকেই মনোনয়ন নিতে চান দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক্ষেত্রে সুরঞ্জিত-জয়া সেনগুপ্তের একমাত্র সন্তান সৌমেন সেনগুপ্তের প্রার্থী হওয়ার সম্ভাবনা নেই বলেও নিশ্চিত করেছে সূত্রটি।

সূত্র আরো জানায়, নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী নারী সংসদ্যদের সংখ্যা বাড়ানোর যে তাগিদ ক্ষমতাসীন দলের ওপর রয়েছে সেদিক বিবেচনায় এমন সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়া সুরঞ্জিতের স্ত্রী হিসেবে জয়া দীর্ঘ সময় অনেক অভিজ্ঞ, মেধাবী ও প্রজ্ঞাবান রাজনীতিবিদের সংস্পর্শে থেকে অনেক কিছু শিখেছেন, যা দেশ ও জাতির জন্য কাজে লাগবে।

উল্লেখ্য জয়া সেনগুপ্ত বাংলা ভাষা ও সাহিত্যে ডক্টরেট। তিনি একটি বেসরকারি সংস্থার শিক্ষা বিভাগে সমন্বয়কারী পদে দায়িত্ব পালন করেছেন। সুরঞ্জিত-জয়া সেনগুপ্ত দম্পত্তির একমাত্র সন্তান সৌমেন নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক এবং কানাডা থেকে মাস্টার্স ডিগ্রি নিয়ে বর্তমানে ব্যবসায়ী। সৌমেনের স্ত্রী রাখী মৈত্রী সেনগুপ্ত পেশায় চিকিৎসক।