ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:০৬:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সুনামগঞ্জ-২ আসনে বিজয়ী ড. জয়া সেনগুপ্তা

| ১৭ চৈত্র ১৪২৩ | Friday, March 31, 2017

সুনামগঞ্জ-২ আসনে বিজয়ী ড. জয়া সেনগুপ্তা

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে বিপুল ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন প্রয়াত আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের স্ত্রী ড. জয়া সেনগুপ্তা।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত এই উপনির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৯৬ হাজার ২৬০ ভোট ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব রেজু। তিনি সিংহ প্রতীকে পেয়েছেন ৪২ হাজার ১৭০ ভোট।

প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্ত এই আসন থেকে ৭ বার এমপি নির্বাচিত হন। তবে অন্যান্য নির্বাচনের তুলনায় এই প্রথম ভোটার উপস্থিতি ছিল তুলনামূলক অনেক কম। এই আসনে মোট ২লাখ ৪৬ হাজার ৪৩১ ভোটারের মধ্যে ১ লাখ ৩৮ হাজার ৪৩০ ভোটার ভোট দিয়েছেন।

ড. জয়া সেনগুপ্তা ভোট দিয়েছেন দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে। সেখানে মোট ৩ হাজার ১০৮ ভোটের মধ্যে ১১শ ৬২ ভোট পড়ে। এর মধ্যে নৌকা পেয়েছে ৮৩৮ এবং সিংহ প্রতীক পেয়েছে ৩২৪ ভোট। গুরুত্বপূর্ণ এ দুটি কেন্দ্রে অর্ধেকেরও কম ভোটার ভোট দেন।

এদিকে স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুবের নিজ গ্রাম ভাটিপাড়া ইউনিয়নের শরীফপুর গ্রামের শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেই ৬০ ভাগ ভোট পড়েছে। ওই কেন্দ্রে মোট ২ হাজার ২৭৩ ভোটের মধ্যে ১ হাজার ৪৪৭ ভোট পড়ে। এর মধ্যে সিংহ প্রতীক পেয়েছে ৯৭৯ ভোট এবং নৌকা পেয়েছে ৪৬১ ভোট। তার নিজ গ্রামের বিপুল সংখ্যক ভোটার ভোট দেয়া থেকে বিরত ছিলেন।