ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:১৩:১৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সুনামগঞ্জ-২ আসনে উপ নির্বাচন জয়া সেনগুপ্তের সমর্থনে ২ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

| ২৯ ফাল্গুন ১৪২৩ | Monday, March 13, 2017

সুরঞ্জিতের শূন্য আসনের উপ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সোমবার (১৩ মার্চ) ড. জয়া সেনগুপ্তকে সমর্থন জানিয়ে ২ প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদের সভাকক্ষে মনোনয়ন প্রত্যাহার করে নেন সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক শেখ জাহির আলী। আর সভায় উপস্থিত না থাকলেও মুঠোফোনে নিজের মনোনয়ন প্রত্যাহারের ঘোষণা দেন জাসদ (ইনু) প্রার্থী আমিনুল ইসলাম। এছাড়া সভায় এই উপ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেও জমা দেননি সিলেট জেলা গণতন্ত্রী পার্টির সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সিলেট মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এডভোকেট শামসুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

এসময় মনোনয়ন প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহণকারী প্রার্থী সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক শেখ জাহির আলী বলেন, আমার দলের নেতা হুসেন মুহাম্মদ এরশাদের নির্দেশ ও দলীয় সিদ্ধান্তে আমি দিরাই-শাল্লার আসন্ন উপ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করেছিলাম। প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং আমাদের দলের কেন্দ্রীয় নেতাদের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহণ করেছি। আজই সুনামগঞ্জে গিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করবেন বলে জানান তিনি।

সিলেট জেলা গণতন্ত্রী পার্টির সাংগঠনিক সম্পাদক গুলজার আহমদ তার বক্তব্যে বলেন, কেন্দ্রীয় কমিটির নির্দেশে আসন্ন দিরাই-শাল্লা উপ নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করি। পরবর্তীতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ড. জয়া সেনগুপ্তকে দলীয় মনোনয়ন দেয়ায় আমি প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমার পার্টির কেন্দ্রীয় নির্দেশে মনোনয়নপত্র জমা না দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

সভায় এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে শূণ্য হওয়া সুনামগঞ্জ-২ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রয়াত এ নেতার সহধর্মিণীকে দলীয় মনোনয়ন দিয়েছেন। সুরঞ্জিত সেনগুপ্তের প্রতি শ্রদ্ধা ও আওয়ামী লীগ এবং মহাজোট নেত্রী শেখ হাসিনার প্রতি সম্মান জানিয়ে সকল দলের প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

স্বতন্ত্র ব্যানারে এই আসনের উপ নির্বাচনে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সমর্থিত প্রার্থীর বিষয়ে কি পদক্ষেপ নেয়া হবে- উপস্থিত সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, নৌকা যেখানে, আওয়ামী লীগ সেখানে। ব্যক্তি বিশেষ যদি নির্বাচনে অংশগ্রহণ করে, সেক্ষেত্রে আমাদের কিছুই করার নেই। নৌকা প্রতীকে ড. জয়া সেনগুপ্তকে এই উপ নির্বাচনে বিজয়ী করে সুরঞ্জিত সেনগুপ্তের এ আসনটি আবারও শেখ হাসিনাকে উপহার দেবো।

সভায় বক্তব্য রাখেন- সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জয়নাল আবেদীন, জাতীয় পার্টি নেতা শরফ উদ্দিন খসরু, আওয়ামী লীগ নেতা এডভোকেট আবদুর রহমান সেলিম, জাতীয় পার্টি নেতা এইচ এম ফারুক, আওয়ামী লীগ নেতা ফখর উদ্দিন আহমদ, লুৎফুর রহমান ইয়াওর, মিজানুর রহমান চৌধুরী সুবা, ইফতেখার হোসেন মঞ্জু, আশিষ তালুকদার, খালেদ মিয়া, শেখ মুস্তাফিজুর রহমান, আবদুল আউয়াল চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর আলম প্রমুখ।

আগামী ৩০ মার্চ সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।