ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:১৯:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সিলেটে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে ৩ হাজার পুলিশ

| ৮ অগ্রহায়ন ১৪২৩ | Tuesday, November 22, 2016

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অষ্টমবারের মতো সিলেট সফরে আসছেন বুধবার (২৩ নভেম্বর)। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল থেকে সিলেটে তাদের তৎপরতা শুরু হয়েছে। বিমানবন্দর এলাকা থেকে শুরু করে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছে পুলিশ। এছাড়া গোয়েন্দা পুলিশ ও র‌্যাবের টহলটিম হযরত শাহজালাল (র.) এবং হযরত শাহপরান মাজার এলাকায় নজরদারি করে যাচ্ছে। সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার রহমত উল্লাহ (গণমাধ্যম) বাংলা ট্রিবিউনকে এসব তথ্য জানান।

প্রধানমন্ত্রীর এ সফরে ৬টি প্রকল্পের উদ্বোধন ও ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা থাকলেও এগুলো স্থগিত রাখা হয়েছে। আওয়ামী লীগের একটি জনসভাও বাতিল করা হয়েছে। জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষিত হওয়ায় নির্বাচনি আচরণবিধি লঙ্ঘিত হওয়ার আশঙ্কায় এসব পদক্ষেপ নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার রহমত উল্লাহ (গণমাধ্যম) বাংলা ট্রিবিউন’কে জানান, প্রধানমন্ত্রী সিলেট সফরকে কেন্দ্র করে নিরাপত্তা দেওয়ার জন্য যা যা করণীয় পুলিশের পক্ষ থেকে তার সব ব্যবস্থাই গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে সিলেট শহর ও শহরতলীতে পোশাকধারী পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশও কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে সিলেটের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। নিরাপত্তার দায়িত্ব পালন করবে তিন হাজার পুলিশ। নিরাপত্তার স্বার্থে প্রধানমন্ত্রীর সফরকালিন সময়ে সিলেটের বিভিন্ন সড়কের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তিনি বিকালে সিলেট ছাড়ার পর যানবাহন চলাচল আবার শুরু হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। সেখান থেকে সকাল ১০টায় হযরত শাহজালাল (র.) মাজার এবং সাড়ে ১০টায়  হযরত শাহপরান মাজার জিয়ারত করবেন। পরে সকাল ১১টায় জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদর দপ্তর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগদান করবেন। অনুষ্টান শেষে বিকেল ৫টায় বিমানে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের প্রকল্পগুলোর মধ্যে ছিল- লাক্কাতুড়া টি এস্টেটে সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা নতুন একাডেমিক কাম প্রশাসনিক ভবন, সার পরীক্ষাগার ও গবেষণা কেন্দ্র, মৃত্তিকা গবেষণা ইনস্টিটিউট, গাজী বুরহান উদ্দিনের মাজার মসজিদ, সিলেট শাহী ঈদগাহ মিনার কমপ্লেক্স, কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, সিলেট সদর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন। এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা ছিল আরও সাতটি প্রকল্পের। এগুলো হলো- সিলেট বিভাগের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য অধিদফতরের অধীনে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ছাত্র, ছাত্রী হোস্টেল নির্মাণ, নার্সিং ডরমেটরি ভবন, সিলেট মেট্রোপলিটন পুলিশ ব্যারাক ও জেলা পুলিশ লাইনস অস্ত্রাগার নির্মাণ।