ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:১৮:০৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সিরাজগঞ্জে জেএমবি’র আত্মঘাতী দলের ৪ মহিলা সদস্য আটক

| ২১ ভাদ্র ১৪২৩ | Monday, September 5, 2016

সিরাজগঞ্জ: জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) আজ ভোরে কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের বড়ইতলা গ্রামে অভিযান চালিয়ে একই পরিবারের মা ও ২ মেয়ে সহ জেএমবি’র আত্মঘাতী দলের ৪ মহিলা সদস্যকে আটক করেছে।
আটকরা হচ্ছে- উপজেলার বড়ইতলা গ্রামের আবু সাইদের স্ত্রী ফুলেরা খাতুন (৪৫), তার মেয়ে সাকিলা খাতুন (১৮) ও সালমা খাতুন (১৬) এবং একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী মোছাঃ রাজিয়া (৩৫)।
এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জেহাদী বই ও কম্পিউটার উদ্ধার করা হয়।
জেলা পুলিশসুপার মিরাজ উদ্দিন আহমদ জানান, আটককৃতরা সকলেই জেএমবি’র সক্রিয় সদস্য। তিনি জানান, নাশকতামূলক কার্যকলাপের লক্ষ্যে আজ সোমবার ভোররাতে তারা বড়ইতলা গ্রামের ফরিদুলের বাড়িতে গোপন বৈঠক করছিলো। ফরিদুল জেএমবি’র একজন উচ্চপর্যায়ের সদস্য। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
তারা জেএমবি’র সদস্য সংগ্রহেরও চেষ্টা করছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
সংগঠনের হাইকমান্ডের নির্দেশ পেলেই তারা আত্মঘাতী হামলার উদ্দেশ্যে নিজেদের সমর্পণ করতো। তাদের জেলা ডিবি অফিসে এনে আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।