ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:১৯:৩১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সারাদেশে সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের আহবান জানিয়েছেন মেনন

| ২১ আষাঢ় ১৪২৩ | Tuesday, July 5, 2016

ঢাকা: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জঙ্গিবাদী মৌলবাদী সাম্প্রদায়িক তৎপরতার বিরুদ্ধে সারাদেশে জেলা উপজেলা পর্যায়ে সন্ত্রাস বিরোধী কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন।
আজ মঙ্গলবার সকালে রাজধানীর তোপখানা রোডের শহীদ আসাদ মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির এক যৌথ সভায় তিনি এ আহ্বান জানান। ১১ জুলাই কেন্দ্রীয় ১৪ দল আয়োজিত সমাবেশ সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।
যৌথ সভায় অন্যান্যর মধ্যে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক, কামরুল আহসান ও সুশান্ত দাস,পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইন, সাধারন সম্পাদক কিশোর রায়, যুব মৈত্রীর সভাপতি মোস্তফা আলমগীর রতন, সাধারন সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্স, ছাত্র মৈত্রীর সভাপতি আবুল কালাম আজাদ, সাধারন সম্পাদক অর্ণব দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।
রাশেদ খান মেনন বলেন, ১৪ দলের উদ্যোগে সন্ত্রাস বিরোধী সকল রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিদের নিয়ে এই কমিটি করতে হবে। রাজনৈতিক সামাজিক ও আদর্শিক ভাবে এই সন্ত্রাস বিরোধী সংগ্রাম গড়ে তুলতে হবে।
তিনি বলেন, আজকে যারা বলছে, গণতন্ত্রের অনুপস্থিতির কারনে এই জঙ্গিবাদীদের উত্থান ঘটছে, তারা ইতিহাস ও বিশ্ব পরিস্থিতিকেই অস্বীকার করছে। সামরিক শাসন ও বিএনপি জামায়াত জোট শাসনের মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতার মধ্যে দিয়ে জঙ্গিবাদের যে উত্থান ঘটে তারই পরিণতি এই সাম্প্রতিক তৎপরতা।
রাশেদ খান মেনন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও ফ্রান্সের মত গণতান্ত্রিক দেশেও সন্ত্রাসবাদী এমন হামলার ঘটনা ঘটছে। তাহলে এর ব্যাখ্যা তারা কি দিবেন?