ঢাকা, মে ৫, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৪৭:১১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে

| ১৯ আষাঢ় ১৪২৩ | Sunday, July 3, 2016

ঢাকা : জনগণের জীবন নির্বিঘœ ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বাসসকে বলেন, যে কোন দুর্ঘটনা এড়াতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীগুলোকে সকল কূটনৈতিক এলাকা, বিমান বন্দর, রেলওয়ে স্টেশন, বাসস্টেশন, লঞ্চ টার্মিনাল এবং গুরুত্বপূর্ণ স্থাপনা, ব্যবসা কেন্দ্র ও আর্থিক প্রতিষ্ঠানসমূহে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য তাৎক্ষণিকভাবে নির্দেশ দেয়া হয়েছে।
পুলিশ সদর দফতরের একজন মুখপাত্র বাসসকে জানান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আজ সকালে সকল জেলা সুপারকে (এসপি) জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।
আর্মড পুলিশ ব্যাটালিয়নের একজন কর্মকর্তা (এপিবিন) বাসসকে জানান, গুলশান রেস্টুরেন্টে জিম্মি ঘটনার প্রেক্ষিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর, শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর ও ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরসহ সকল বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
তিনি জানান, বিমান বন্দরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা, চট্টগ্রাম ও সিলেট আন্তর্জাতিক বিমান বন্দরসমূহে এপিবিন ‘ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করেছে।
এছাড়া বিমান বন্দর, কূটনৈতিক এলাকা, বাস, ফেরি ও রেলওয়ে স্টেশন এলাকা ও শপিং মলসমূহে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে র‌্যাবসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন এজেন্সী ও সাদা পোশাকধারী সদস্যদের টহল ব্যবস্থা জোরদার করা হবে।
এর আগে সরকার কেন্দ্রীয়ভাবে ও স্থানীয় প্রশাসনকে সারাদেশে বিশেষ করে গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ও দেশের সকল জেলার এসপিদেরকে ঈদের ছুটিতে জনগণের জীবন নির্বিঘœ করা ও গুরুত্বপূর্ণ স্থানসমূহের নিরাপত্তা নিশ্চিত করার জন্য নির্দেশ প্রদান করেন।