ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:২৬:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১১ হাজার ছাড়ালো

| ১ আষাঢ় ১৪২৩ | Wednesday, June 15, 2016

সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১১ হাজার ছাড়ালো

দেশজুড়ে চলা সাঁড়াশি অভিযানের প্রথম চার দিনে মোট ১১ হাজার ৩০৭ জনকে গ্রেফতার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতার হওয়াদের মধ্যে ১৪৫ জন সন্দেহভাজন জঙ্গি সদস্য।

 

পুলিশ সদরদপ্তরের তথ্য কর্মকর্তা এ কে এম কামরুল হাসান মঙ্গলবার জানান, সোমবার সকাল ৬টা থেকে  মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আইন-শৃঙ্খলা বাহিনী মোট ৩ হাজার ১১৫ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ২৬ জন জঙ্গি সদস্য এবং ২ হাজার ৩৬৮ জন বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত আসামি।

 

এছাড়া মাদক মামলায় ২৯৫ জন, অস্ত্র মামলায় ৩৮ এবং অন্যান্য মামলায় আরও ৩৮৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি। চট্টগ্রামে জঙ্গিবিরোধী অভিযানে নেতৃত্ব দেওয়া পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী খুন হওয়ার পর বৃহস্পতিবার ‘সাঁড়াশি অভিযানের’ সিদ্ধান্ত আসে। শুক্রবার ভোর থেকে শুরু হওয়া এ অভিযান সাত দিন ধরে চলবে বলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

 

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, অভিযানের প্রথম ২৪ ঘণ্টায় ৩৭ ‘জঙ্গি’সহ তিন হাজার ১৯২ জন এবং দ্বিতীয় দিন ৪৮ ‘জঙ্গি’সহ দুই হাজার ১২৮ জন এবং তৃতীয় দিন ৩৪ ‘জঙ্গি’সহ তিন হাজার ২৪৫ জনকে গ্রেপ্তার করা হয়। বিএনপি শুরু থেকেই বলে আসছে, পুলিশের এই ‘সাঁড়াশি’ অভিযান আসলে ‘সরকারবিরোধী ওপর দমন-পীড়ন চালানোর কৌশল’।  অভিযানের প্রথম তিন দিনে গ্রেপ্তার হওয়া আট হাজার মানুষের মধ্যে অন্তত ২১ শ’ বিএনপির নেতাকর্মী বলে দলটির অভিযোগ।