ঢাকা, মে ৯, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৩৮:২৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

সাঁওতালদের প্রধান বিচারপতির আর্থিক সহায়তা

| ৩ পৌষ ১৪২৩ | Saturday, December 17, 2016

সাঁওতালদের প্রধান বিচারপতির আর্থিক সহায়তা

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ক্ষতিগ্রস্থ সাঁওতালদের মধ্যে প্রধান বিচারপতি এসকে সিনহার উদ্যেগে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। আজ শনিবার সকালে সুপ্রিমকোর্টের রেজিস্টার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম এ অর্থ সহায়তা নিয়ে সেখানে পৌঁছেন।

আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষের ঘটনায় নিহত দুই সাঁওতাল পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে। 

এছাড়া ক্ষতিগ্রস্থ ১৭৮টি সাঁওতাল পরিবারকে ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা দেয়ার পাশাপাশি তিনশ কম্বল বিতরণ করবে সুপ্রিমকোর্ট প্রশাসন। 

এই অর্থ সহায়তা ও কম্বল বিতরণের বিষয়টি ইত্তেফাককে জানিয়েছেন হাইকোর্টের অতিরিক্ত রেজিস্টার (প্রশাসন ও বিচার) সাব্বির ফয়েজ।

তিনি বলেন, শীত মৌসুমে সাঁওতালরা খোলা আকাশের নিচে বসবাস করছেন। মানবিক দৃষ্টিকোন থেকে প্রধান বিচারপতি এই আর্থিক সহায়তার উদ্যোগ গ্রহণ করেছেন। সুপ্রিমকোর্টের নিজস্ব তহবিল থেকে এই সহায়তা প্রধান করা হচ্ছে। 

গত ৬ নভেম্বর রংপুর সুগার মিলের আখ মাড়াই নিয়ে  সংঘর্ষের ঘটনা ঘটেছিল। এর ধারাবাহিকতায় সাঁওতাল পল্লীতে আগুন দেয়া হয়।