ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:২৮:০৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সরকার তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করছে : ইনু

| ৪ ফাল্গুন ১৪২৩ | Thursday, February 16, 2017

ঢাকা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বাংলাদেশকে তথ্য অধিকারসমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করছে।
আজ বৃহস্পতিবার দুপুরে ‘হিমালয় দূহিতা’ নেপালের প্রধান তথ্য কমিশনার কৃষ্ণহরি বাসকোটা তথ্যমন্ত্রীর সাথে বাংলাদেশ সচিবালয়ে তার কার্যালয়ে সাক্ষাত করতে গেলে তিনি এক বৈঠকে এ কথা বলেন।
দু’দেশের তথ্য কমিশনের মধ্যে তথ্য অধিকার সংক্রান্ত সহযোগিতা বাড়াতে বুধবার স্বাক্ষরিত সমঝোতা স্মারকের বিষয়েও নেপাল ও বাংলাদেশের তথ্য কমিশনকে হাসানুল হক ইনু অভিনন্দন জানান।
বাংলাদেশের প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মো. গোলাম রহমান, তথ্য কমিশনার অধ্যাপক ড. খুরশিদা বেগম সাঈদ, নেপালের তথ্য কমিশনার যশোদা দেবী তিমসিনা এ সময় উপস্থিত ছিলেন।
তথ্যমন্ত্রী বৈঠকে উল্লেখ করেন, নেপালের সাথে তথ্য সংক্রান্ত সমঝোতা স্মারক দু’দেশের জনগণের মধ্যে পারস্পরিক জানাশোনা ও সম্প্রীতির বন্ধনকে সুদৃঢ় করবে।
এছাড়াও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সাথে বৃহস্পতিবার দুপুরে যুক্তরাজ্যের লুটনের মেয়র তাহির খান সাক্ষাৎ করেছেন। সচিবালয়ে এ সাক্ষাৎকালে হাসানুল হক ইনু ব্রেক্সিট-উত্তর যুক্তরাজ্যে বাংলাদেশিদের কর্মসংস্থান, সংস্কৃতি নির্ভর তথ্য এবং পণ্য প্রসারের বিষয় নিয়ে মেয়রের সাথে বিস্তারিত আলোচনা করেন।
ফজলুল হক ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নওয়াজিশ তাহনুন, লুটনের কমিউনিটি ডিভালপমেন্ট অফিসার ফজিলাত খান এবং তথ্যমন্ত্রীর একান্ত সচিব ড. মোল্লা মাহমুদ হাসান এসময় উপস্থিত ছিলেন।