ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:২৩:২২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

সন্ত্রাসবাদ নির্মূলে সরকার দৃঢ়প্রতিজ্ঞ : পররাষ্ট্রমন্ত্রী

| ২১ আষাঢ় ১৪২৩ | Tuesday, July 5, 2016

ঢাকা: সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের মূল উৎপাটনে সবার্ত্মক প্রচেষ্টা চালাতে এবং সম্ভাব্য হামলা প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে সবোর্চ্চ সতর্ক রাখার বিষয়ে সরকার আজ ঢাকায় নিযুক্ত বিদেশী কূটনীতিকদেরকে আশ্বস্ত করেছেন।
পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী গত শুক্রবার রাজধানীর গুলশানে হোলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলা সম্পর্কে আজ এখানে বিদেশী কূটনীতিকদের ব্রিফিংকালে এ কথা বলেন। তিনি বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে সবোর্চ্চ সতর্কাবস্থায় রাখা এবং নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদকে বৈশ্বিক চ্যালেঞ্জ হিসাবে উল্লেখ করে বলেন, বাংলাদেশ সন্ত্রাবাদ মোকাবেলায় অব্যাহতভাবে অন্যান্য দেশ, আঞ্চলিক ফোরাম এবং জাতিসংঘের সাথে ঘনিষ্টভাবে কাজ করে যাবে।
তিনি সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদের অভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় আর্ন্তজাতিক সম্প্রদায় বাংলাদেশকে সমর্থন দিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন।
পররাষ্ট্রমন্ত্রী এই বর্বরোচিত হামলার ঘটনার পর বাংলাদেশের জনগনের সাথে সংহতি ও সহমর্মিতা প্রকাশ করে বিবৃতি প্রদান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলে সহমর্মিতা প্রকাশ করা দেশসমূহকে ধন্যবাদ জানান। এ প্রসঙ্গে তিনি জাতিসংঘ মহাসচিব, ইসলামী সম্মেলন সংস্থা (ওআইসি)র মহাসচিব, ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) উচ্চ পদস্থ প্রতিনিধি এবং অন্যান্য দেশের নাম উল্লেখ করেন।
ব্রিফিংকালে দূতগণ এই বর্বরোচিত সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেন। দূতগণ বলেন, এ ধরনের আর কোন হামলা যাতে না হতে পারে, এ জন্য কঠোর ব্যবস্থা নেয়া যেতে পারে। আজ সকালে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এই ব্রিফিংয়ে প্রায় ৫০ জন কূটনীতিক উপস্থিত ছিলেন। এদের অধিকাংশই বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার। অনুষ্ঠানে পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং মন্ত্রণালয়ের অন্যান্য পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।