ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:৪২:৪৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

শ্বাসকষ্টজনিত কারণে আইসিইউ-তে নায়ক রাজ্জাক

| ১৬ আষাঢ় ১৪২২ | Tuesday, June 30, 2015

বিজয় দাস কাব্য-শ্বাসকষ্টজনিত কারণে রাজধানীর ইউনাইটেড হসপিটালে আইসিইউ-তে ভর্তি নায়ক রাজ্জাক।আগের চাইতে অবস্থার অনেকটা উন্নতি ঘটেছে বলে,হাসপাতালের চিকিৎসকের এক বরাতের মাধ্যমে জানা গেছে। শ্বাসকষ্টজনিত অসুবিধার কারণে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়ক রাজ রাজ্জাক কে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়। বিষয়টি রোববার রাতে ১০ টায় নিশ্চিত করেছেন তার বড় ছেলে বাপ্পারাজ। তিনি জানান,হঠাৎ শুক্রবার তার বাবার শ্বাসকষ্ট বেড়ে যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে (আইসিইউ) তে স্থানান্তর করা হয়।বাপ্পারাজ ও তার পরিবারের সবাই বাবা [নায়ক রাজ রাজ্জাকের] সুস্থতার কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয়তম অভিনেতা রাজ্জাক এখনও অভিনয়ে সক্রিয়। গত শতকের ষাটের দশকে ঢাকাই চলচ্চিত্রে পা রাখার আগে টেলিভিশনেও অভিনয় করেন তিনি।চলচ্চিত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ২০১৪ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত হন রাজ্জাক।চলচ্চিত্রে অবদানের জন্য তিন বছর আগে তাকে আজীবন সম্মাননাও দেয় বাংলাদেশ সরকার।এছাড়া এই মাধ্যমে প্রায় সব পুরস্কারই তার ঝুলিতে রয়েছে।
রাজ্জাকের জন্ম ১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায়। স্কুলে মঞ্চ নাটকের মধ্য দিয়ে অভিনয়ে তার যাত্রা শুরু।
তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- একটুকু আশা, ময়নামতি, মনের মতো বউ, নীল আকাশের নিচে, ক খ গ ঘ ঙ, জীবন থেকে নেয়া, স্বরলিপি, নাচের পুতুল, আলোর মিছিল, ওরা ১১ জন, জিঞ্জির, অনন্ত প্রেম, সোহাগ, কালো গোলাপ, আনার কলি, লাইলী মজনু, অশিক্ষিত, চন্দ্রনাথ, রাজলক্ষ্মী শ্রীকান্ত, সৎ ভাই, বাবা কেন চাকর ইত্যাদি।অভিনয় ও প্রযোজনার পাশাপাশি ১৬টির বেশি চলচ্চিত্র পরিচালনা করেছেন রাজ্জাক।