ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:১৯:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে অপমান: লন্ডনে সংস্কৃতিকর্মীদের কানধরে প্রতিবাদ

| ৫ জ্যৈষ্ঠ ১৪২৩ | Thursday, May 19, 2016

 ১৭ মে:- নারায়নগঞ্জের  পিয়ার সাত্তার লতিফ হাইস্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মারধর ও কান ধরিয়ে উঠবস করিয়ে অপমান করার প্রতিবাদে লন্ডনে ১৭ মে বিকেলে  মন্টিফিউরি সেন্টারে আয়োজন করা হয় এক প্রতিবাদী সমাবেশের। বাঙালি সাংবাদিক, লেখক ও সংস্কৃতিকর্মীদের এ প্রতিবাদী আয়োজনে কানধরে প্রতিবাদ জানানো হয়।

এ সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার  মিফতাউল ইসলাম, কবি হামিদ মোহাম্মদ, সাংবাদিক মতিয়ার চৌধুরী, নারীনেত্রী নাজনীন সুলতানা শিখা, সাংবাদিক নিলুফার ইয়াসমিন, যুক্তরাজ্য গণজাগরণমঞ্চের অজান্তা দেব রায়, তানভীর ইলিয়াছ, কামরুল হাসান তুষার, সিঁনথিয়া আরেফীন, লেখিকা সাগুফতা ইয়াসমিন, আইনজীবী আনিসুর রহমান আনিস, শাহ  রহমান বেলালসহ আরো অনেকে।

উপস্থিত প্রতিবাদকারীরা প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে অপমানকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তি ও অবিলম্বে তাকে চাকরিতে পুর্নবহাল করার দাবী জানিয়ে বলেন, কানধরা ও উঠবস করার মাধ্যমে শিক্ষক শ্যামল কান্তিকে অপমান করা নয় সমগ্র জাতিকে অপমান করা হয়েছে। এই জঘন্য অপরাধের  দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতি হিশেবে এ ধরনের কলংক নিয়ে বাঁচা দায়।  তারা বলেন, কানধরা ও উঠবস করার মাধ্যমে শিক্ষক শ্যামল কান্তিকে অপমান করা নয় সমগ্র জাতিকে অপমান করা হয়েছে। এই জঘন্য অপরাধের  দৃষ্টান্তমূলক শাস্তি না হলে জাতি হিশেবে এ ধরনের কলংক নিয়ে বাঁচা দায়।  তারা বলেন, আমরা অপমানিত, শঙ্কিত, মর্মাহত-…এই বিকৃতবুদ্ধির  দুঃসাহস ও অপকর্মে র প্রতিবাদ জানাচ্ছি, নিকৃষ্টতম এই কর্মের দায় জাতি নেবে না।