ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:৩৯:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

শরীয়তপুরে পুরোহিতকে হত্যার হুমকীদাতা গ্রেফতার

| ২৪ বৈশাখ ১৪২৩ | Saturday, May 7, 2016

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুর জেলার কেন্দ্রীয় মন্দিরের পুরোহিতকে ফোনে হত্যার হুমকীদাতা আব্দুল খালেক বাকাউল (১৮) কে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাত ৮টার দিকে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার ডিঙ্গাভাঙ্গা বাজার থেকে পালং মডেল থানা উপ-পরির্দশক এসআই সজল কুমার পাল এর নেতৃত্বে ও ডিবি পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

আটক আব্দুল খালেক বাকাউল চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার ডিঙ্গাভাঙ্গা এলাকার আব্দুল হাকিমের ছেলে।

এ ব্যপারে পালং মডেল থানা উপ পরির্দশক এসআই সজল কুমার পাল মুঠো ফোনে বলেন, আমরা পুরোহিতকে হুমকীদাতা আব্দুল খালেক বাকাউলকে চাঁদপুর জেলার মতলব দক্ষিণ থানার ডিঙ্গাভাঙ্গা বাজার থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। সে হুমকীর দেয়ার কথা স্বীকার করেছে এবং এখন তাকে শরীয়তপুরের নিয়ে আসা হচ্ছে।

উল্লেখ্য, শরীয়তপুর জেলার কেন্দ্রীয় মন্দিরের গত ২৯ এপ্রিল শুক্রবার রাতে ১০টি প্রতিমা ভাংচুর করে দূর্বৃত্তরা। একই রাতে জেলা সদরের ঋষি পাড়া কালী মন্দিরের হামলা চালিয়ে ৩টি প্রতিমা ভাংচুর করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে সিরাজুল নামে একজনকে আটক করে পুলিশে দেয় স্থানীয়রা।

এই ঘটনায় পুরোহিত সুকুমার ভট্রাচার্যকে গত ৩ মে অপরিচিত নাম্বার থেকে ফোন করে ২৪ ঘণ্টার মধ্যে মন্দির ত্যাগ করার জন্য বলেন। না হলে তাকে হত্যার হুমকী দেয়া হয়।

এই হামলার ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মানুষ উদ্বিগ্ন হয়ে পড়ে। এই নিয়ে বাংলাদেশ পূঁজা উদ্যাপন পরিষদ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, হিন্দু মহাজোট, পালং হরিসভা, ইসকন ও উদীচী শিল্পী গোষ্ঠী মানববন্ধন ও জেলা প্রশাসকের মধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবর স্বারক লিপি প্রদান করা হয়।