ঢাকা, মে ৯, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:২৫:১০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

লিবিয়ায় সংকট সমাধানে জাতিসংঘ প্রধানের আহবান

| ৪ পৌষ ১৪২৩ | Sunday, December 18, 2016

জাতিসংঘ : জাতিসংঘ মহাসচিব বান কি-মুন লিবিয়ায় চলমান সংকট সমাধানের উপায় খুঁজতে দেশটির বিভিন্ন পক্ষের প্রতি আহবান জানিয়েছেন।
২০১৫ সালের ১৭ ডিসেম্বর মরোক্কোর খিরাতে লিবীয় রাজনৈতিক চুক্তি স্বাক্ষরিত হয়। জাতিসংঘের মধ্যস্থতায় এ চুক্তি স্বাক্ষরের এক বছর পূর্তি হয়েছে শনিবার।
বান বলেন, চুক্তির শর্তগুলোর ধীর বাস্তবায়নের কারণে দেশে এখনও স্থিতিশীলতা আসেনি। এ কারণে এখনও যারা এ প্রক্রিয়ায় অংশ নেয়নি তাদেরকে তিনি এক কাতারে দাঁড়ানোর আহবান জানান। বানের মুখপাত্রের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, মহাসচিব পুনর্ব্যক্ত করেছেন, জাতিসংঘ লিবিয়ায় স্থিতিশীলতা আনার প্রক্রিয়া ও দেশটির জনগণকে সহায়তা অব্যাহত রাখবে।
চুক্তির আওতায় গত বছর প্রেসিডেন্ট পরিষদ গঠিত হয় এবং ত্রিপোলি থেকে তা পরিচালিত হচ্ছে। তবে লিবিয়া এখনও রাজনৈতিকভাবে বিভক্ত এবং সন্ত্রাসবাদ এখনও দেশটির জন্য বড় হুমকি।