ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:০৪:৪৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস বন্ধ তিউনিসিয়ায় স্থানান্তর

| ৩০ আষাঢ় ১৪২২ | Tuesday, July 14, 2015

ছবি লোড হচ্ছে
লিবিয়ার রাজধানী ত্রিপলিতে বাংলাদেশ দূতাবাসের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দিয়েছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। এক বিবৃতিতে জানানো হয়েছে, সংঘাতপূর্ণ উত্তর আফ্রিকার দেশটি থেকে এর মধ্যেই দূতাবাসের কর্মকর্তাদের তিউনিসিয়ায় স্থানান্তর করা হয়েছে। এছাড়াও সকল বাংলাদেশিকে লিবিয়া সফরের ব্যাপারে সতর্ক করা হয়েছে।

দেশটিতে গাদ্দাফির শাসনের অবসানের দাবিতে ২০১১ সালে সহিংস বিক্ষোভ শুরু হওয়ার পর থেকে দেশটিতে নিরাপত্তা পরিস্থিতির ক্রমাবনতি হয়েছে। সেই সাথে দেশটিতে ইসলামিক স্টেটসহ (আইএস) ইসলামপন্থী জঙ্গি দলগুলো সক্রিয় হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সাময়িকভাবে বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেওয়া হল।

লিবিয়ায় অবস্থানরত বাংলাদেশিদের যুদ্ধ এলাকা, ভিড়, বিক্ষোভ-সমাবেশ এড়িয়ে সাবধানে চলাচল করতে বলা হয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে।

তিউনিসিয়ায় খোলা দূতাবাসে যোগাযোগের ঠিকানা:
এএসএম আশরাফুল ইসলাম, কাউন্সিলর (শ্রম), ল্যান্ডফোন: +২১৬৭৫৭৫০৩০০, মোবাইল: +২১৬২১৯২৪২২৯ এবং ইমেইল: bdtripoli@yahoo.com
http://www.ittefaq.com.bd/aboard/2015/07/14/28356.html