ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:০৫:১৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

র‌্যাবের গোয়েন্দা প্রধান আবুল কালাম আজাদ সিএমএইচে মারা গেছেন

| ১৭ চৈত্র ১৪২৩ | Friday, March 31, 2017

ঢাকা : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গোয়েন্দা প্রধান লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ মারা গেছেন (ইন্নালিল্লাহি… রাজিউন)।
র‌্যাব সূত্রে জানা গেছে, তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন (সিএমএইচ) অবস্থায় আজ ভোর ৫টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
২৫ মার্চ সিলেটে জঙ্গিবিরোধী অভিযান ‘টোয়াইলাইট’ এর সময় বোমা বিস্ফোরণে তিনি গুরুতর আহত হন। ২৬ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর প্রেরণ করা হয় এবং ২৯ মার্চ, বুধবার তাকে দেশে এনে আবার সিএমএইচ’এ ভর্তি করা হয়।
মৃত্যুর পর তার লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঠানো হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ বলেন, বোমা বিস্ফোরণে স্পিøন্টারের আঘাতে তার মৃত্যু হয়েছে। স্পিøন্টার তার বাম চোখ দিয়ে মস্তিষ্কে ঢুকে যায় এবং এতেই তার মৃত্যু হয়। আমরা তার বাম চোখটিও ক্ষতিগ্রস্ত পেয়েছি।
তার প্রথম নামাজে জানাজা হবে ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে এবং বাদ জুমা দুপুর ৩টায় দ্বিতীয় নামাজে জানাজা হবে র‌্যাব সদর দপ্তরে।
তাকে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হবে।
র‌্যাবের অন্য একটি সূত্র জানায়, ২৫ মার্চ রাতে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানায় সেনাবাহিনীর কমান্ডো ইউনিটের অভিযানের প্রেস ব্রিফিংয়ের পর দু’টি বোমা বিষ্ফোরণের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ আরো ৬ জন নিহত ও ৪০ জন আহত হন। সেখানেই র‌্যাবের এ গোয়েন্দা প্রধানও গুরুতর আহত হন।