ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:০১:২০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রায়ে জাতির প্রত্যাশা পূরণ হয়েছে: অ্যাটর্নি জেনারেল

| ১৫ ভাদ্র ১৪২৩ | Tuesday, August 30, 2016

রায়ে জাতির প্রত্যাশা পূরণ হয়েছে: অ্যাটর্নি জেনারেল

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মীর কাশেম আলীর ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খারিজ হয়ে যাওয়ায় জাতির প্রত্যাশা পূ্রণ হয়েছে। মঙ্গলবার রায়ের পর সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আপিল বিভাগের রায়ে সন্তুষ্টি প্রকাশ করে মাহবুবে আলম বলেন, তিনি এ রায়ে স্বস্তি প্রকাশ করছেন। যুদ্ধাপরাধী সর্বোচ্চ শাস্তি পাবে বলে সমগ্র জাতির যে আশা ছিল এ রায়ে তা পূরণ হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পর্কে সাংবাদিকেরা জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল বলেন, রায় মীর কাসেমকে জানানো হবে। তিনি প্রাণভিক্ষা না চাইলে যেকোনো সময় দণ্ড কার্যকর হতে পারে। প্রাণভিক্ষা চাইলে রাষ্ট্রপতির কাছে আবেদন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ সদস্যের বেঞ্চ মঙ্গলবার সকালে মৃত্যুদণ্ডের চূড়ান্ত রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে মীর কাশেম আলীর করা আবেদন খারিজ করেছেন। মীর কাসেমের আইনি লড়াইয়ে রিভিউ আবেদনই শেষ ধাপ।