ঢাকা, মে ৬, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:০৮:৪৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রাষ্ট্রপতির সাথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদলের সাক্ষাৎ

| ২৯ কার্তিক ১৪২৪ | Monday, November 13, 2017

 

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধিদল সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে সাক্ষাৎ করেছে।
সাক্ষাৎকালে উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
উপাচার্য জানান, বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের বহির্বিভাগে প্রতিদিন প্রায় আট হাজার রোগীকে চিকিৎসা দেয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাক্ষেত্রে গৃহীত বিভিন্ন কার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।
অধ্যাপক ডা. কামরুল হাসান খান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তনে রাষ্ট্রপতিকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানান।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, ‘চিকিৎসকদের সামাজিক দায়িত্ব অত্যধিক। চিকিৎসাক্ষেত্রে আধুনিকায়ন দ্রুতগতিতে হচ্ছে, তাই চিকিৎসকদের সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখতে হবে’।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় দেশের একটি বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান। উন্নত চিকিৎসার পাশাপাশি গবেষণা কার্যক্রমে গুরুত্ব দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পরামর্শ দেন তিনি।
রাষ্ট্রপতি বিভিন্ন রোগ ও চিকিৎসা পদ্ধতি সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উদ্যোগী হওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।