ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:০৮:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রাষ্ট্রপতির কাছে পুনর্বিচার চায় সাকার পরিবার

| ৭ অগ্রহায়ন ১৪২২ | Saturday, November 21, 2015

রাষ্ট্রপতির কাছে পুনর্বিচার চায় সাকার পরিবার

ঢাকা: বিএনপি নেতা সালাহ উদ্দিন কাদের (সাকা) চৌধুরীরের পক্ষ থেকে তার বিচার নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অস্বচ্ছতার যে চিত্র উঠে এসেছে তা তুলে ধরে রাষ্ট্রপতির কাছে পুনর্বিচারের দাবি জানিয়েছেন সাকা’র স্ত্রী ফরহাত কাদের চৌধুরী।

শনিবার দুপুরে গুলশান বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

প্রাণভিক্ষার বিষয়ে আইনজীবীদের সাথে স্বাক্ষাতের পর সালাহ উদ্দিন কাদের (সাকা) চৌধুরী সিদ্ধান্ত দিবেন বলেও জানান তিনি।

ফরহাত কাদের চৌধুরী বলেন, আইনজীবীদের সাথে স্বাক্ষাতের পরে প্রাণভিক্ষার চাইবেন কি না তার সিদ্ধান্ত সাকা চৌধুরীই দিবেন।

আপনারা কি পরিবারের পক্ষ থেকে সাকা চৌধুরীর জন্য প্রাণভিক্ষা চাইবেন- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা প্রাণভিক্ষা চাইতে পারি না। প্রাণভিক্ষা চাইবেন সাকা চৌধুরী। আর তিনি প্রাণভিক্ষা চাইবেন কি না তার আইনজীবীদের কাছে বলবেন।

তবে আইনজীবীদেরকে সাকার সাথে কারাকর্তৃপক্ষ স্বাক্ষাৎ করতে দিচ্ছেন না বলে অভিযোগ করেন তিনি।

সাকার চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী বলেন, প্রাণভিক্ষা চাইবেন কি না তা জানতে ২ জন ম্যাজিস্ট্রেট কারাগারে ঢুকেছেন। কিন্তু ম্যাজিস্ট্রেট আমাদেরকে যে তথ্য দিবেন তা সঠিক হবে কি না তা নিয়ে আমাদের সন্দেহ রয়েছে।

সংবাদ সম্মেলনে শেষে আন্তর্জাতিক অঙ্গনের প্রতিবেদনগুলো রাষ্ট্রপতির কাছে দাখিলের জন্য বঙ্গভবেনর উদ্দেশ্য রওনা দেন সাকা চৌধুরীর পরিবারের সদস্যরা।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ার‍্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, সেলিমা রহমান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক, আইনজীবী সমিতির সভাপতি মাসুদ আহমেদ, বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম, আব্দুল লতিফ জনিসহ প্রমুখ উপস্থিত ছিলন।