ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৫৫:২১

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রাজশাহীতে ক্লিনিক সিলগালা, পরিচালকের ৬ মাসের কারাদণ্ড

| ২৩ অগ্রহায়ন ১৪২১ | Sunday, December 7, 2014

index1.jpg

স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ছাড়াই ক্লিনিক খুলে চিকিৎসা কার্যক্রম চালাচ্ছিল রাজশাহীর ‘এশিয়ান ক্লিনিক’। গতকাল শনিবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে।

ক্লিনিকের পরিচালক রিয়াজ তালুকদারকে ছয় মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করেন আদালত। অনাদায়ে তাঁকে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদ।
নগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার নূর মোহাম্মদ জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে দালালের মাধ্যমে রোগী ভাগিয়ে ওই ক্লিনিকে নিয়ে আসা হতো। সেখানে রোগী নেওয়া হলে চিকিৎসার নামে টাকা হাতিয়ে নিতেন পরিচালক।
ওসি জানান, চার বছরের শিশু তৌহিদের চিকিৎসার জন্য গত বৃহস্পতিবার রামেক হাসপাতালে তাকে নিয়ে আসেন বাবা মমতাজ। শিশুটির গলায় কয়েন আটকে ছিল। পরদিন মাহফুজ নামে এক দালাল ১৫ হাজার টাকায় অপারেশনের কথা বলে তাঁদের এশিয়ান ক্লিনিকে নিয়ে যায়। কিন্তু সেখানে অপারেশনের পর শিশুটির অবস্থা খারাপ হতে থাকে। এরপর শিশুটির বাবা সিদ্ধান্ত নেন তিনি আবার রামেক হাসপাতালে ফিরে যাবেন। এরই মধ্যে তাঁর কাছ থেকে ওই ক্লিনিকের পরিচালক সাত হাজার টাকা হাতিয়ে নেন। ক্লিনিক কর্তৃপক্ষ ওই টাকা দিতে অস্বীকার করলে মমতাজ বিষয়টি থানায় জানান। পরে ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদের নেতৃত্বে বোয়ালিয়া থানা-পুলিশের একটি দল ক্লিনিকে অভিযান চালিয়ে পরিচালক রিয়াজ তালুকদারকে আটক করে। ক্লিনিকও সিলগালা করে দেওয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মর্তুজা আল মুঈদ জানান, ক্লিনিকটি অবৈধ।কোনো রোগী যাতে প্রতারিত হতে না পারে, সে জন্য ক্লিনিকটি সিলগালা করে দেওয়া হয়েছে। অভিযান চালাকালে আদালতে রাজশাহী সিভিল সার্জনের প্রতিনিধি হিসেবে ডেপুটি সিভিল সার্জন মমতাজুল করিম উপস্থিত ছিলেন।