ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:৫২:৪২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

রাজধানীর উত্তর বাড্ডায় অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি

| ১৫ আষাঢ় ১৪২৩ | Wednesday, June 29, 2016

ঢাকা:রাজধানীর উত্তর বাড্ডার বিটিআই প্রিমিয়ার প্লাজায় অগ্নিকান্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ আজ বিকেলে বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ফায়ার সার্ভিসের ঢাকার উপ-পরিচালক মো: মোজাম্মেল হককে সভাপতি ও উপ-সহকারি পরিচালক সালেহ উদ্দিনকে সদস্য সচিব করে পাচঁ সদস্যের এই কমিটি গঠন করা হয়।
মহাপরিচালক জানান, মঙ্গলবার দিবাগত রাত তিনটার দিকে উত্তর বাড্ডার বহুতল ভবনে আগুন লাগার পর ফায়ার সার্ভিস কর্মীদের ছয় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।
ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, ১৪ তলার বিটিআই ভবনটির প্রথম তলা থেকে পঞ্চম তলা পর্যন্ত মার্কেট। বাকি ৯টি তলা আবাসিক ফ্ল্যাট।
রাত তিনটার দিকে দোতলায় একটি শো-রুম থেকে আগুনের সূত্রপাত হয়। এরপরে মার্কেটের অন্যান্য ফ্লোরে আগুন ছড়িয়ে পড়ে। এ অবস্থা ৬ তলা থেকে ১৪ তলার বাসিন্দারা আটকা পড়ে।
ভোর ৫টার দিকে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা ফ্ল্যাটের বাসিন্দাদের উদ্ধার করতে সক্ষম হন।
ধারণা করা হচ্ছে এতে কয়েক কোটি টাকার মালামাল পুড়ে গেছে।