ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৩২:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রাজধানীতে কূটনীতিকের বিলাসবহুল রোলস রয়েস জব্দ

| ২৬ পৌষ ১৪২৩ | Monday, January 9, 2017

 

মিথ্যা ঘোষণা দিয়ে আনা উত্তর কোরিয়ার কূটনীতিকের বিলাসবহুল রোলস রয়েস ঘোস্ট মডেলের গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

 

সোমবার আইসিডি কমলাপুর শুল্ক গোয়েন্দা বন্দর থেকে এটি জব্দ করা হয়।

এই গাড়ির আনুমানিক বাজার মূল্য ৩০ কোটি টাকা। আর শুল্ককর প্রায় ২২ কোটি টাকা।

সিলভার কালারের ঘোস্ট মডেলের গাড়িটি ২০১৫ সালে বিএমডব্লিউ এক্স-৫ ঘোষণা দিয়ে আনা হয়েছিল। ৬৬০০ সিসির এই গাড়িটি অত্যন্ত বিলাসবহুল হিসেবে খ্যাতি রয়েছে।

আসার পর গাড়িটি দীর্ঘদিন শুল্ক বিভাগের নজরদারিতে ছিল। আজ সবার উপস্থিতিতে বন্দরে কন্টেইনারটি খোলা হয়।

গাড়িটি উত্তর কোরিয়ার বহিষ্কৃত কূটনীতিক মি. হ্যান সন ইকের নামে বাংলাদেশে আসে। তিনি ঢাকায় উত্তর কোরিয়ার দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন।

সিগারেট চোরাচালানের দায়ে তাকে গতবছরের আগস্টে বাংলাদেশ থেকে বহিষ্কার করা হয়।

এর আগে ২৭ কেজি স্বর্ণসহ অপর উত্তর কোরিয়ার কূটনীতিককে হাতেনাতে ধরা হয়।