ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:২৪:৩৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

রথযাত্রা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের রাষ্ট্রপতির শুভেচ্ছা

| ১০ আষাঢ় ১৪২৪ | Saturday, June 24, 2017

Image result for রাষ্ট্রপতির শুভেচ্ছা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রথযাত্রা উৎসব দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেছেন। শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আশা প্রকাশ করেন।

শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে রাষ্ট্রপতি সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বলেন, শুভ রথযাত্রা সনাতন ধর্মাবলম্বীদের একটি অন্যতম পবিত্র ধর্মীয় উৎসব। প্রাচীনকাল হতে যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আচার-অনুষ্ঠানাদির মধ্য দিয়ে এই উৎসব পালিত হয়ে আসছে। অনাচার, অবিচার, পঙ্কিলতা দূর করে সমাজে শান্তি প্রতিষ্ঠায় যুগে যুগে এ ধরাধামে বিভিন্ন মহামানবের আবির্ভাব হয়েছে। তাঁরা অসুরকে দমন করেছেন, বিপথগামী মানুষকে শান্তির অমিয় বাণী শুনিয়ে তাদের সৎপথে আহ্বান জানিয়েছেন। পৃথিবীকে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করতে নিরলস প্রচেষ্টা চালিয়েছেন।
রথযাত্রা উৎসব সনাতন ধর্মসহ সকলের মধ্যে ঐক্য, সহমর্মিতা এবং সম্প্রীতি সৃষ্টিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনুপম দৃষ্টান্ত। আবহমানকাল ধরে এ দেশের বিভিন্ন ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে সহাবস্থানে থেকে নিজ নিজ ধর্মীয় এবং সামাজিক আচার ও অনুষ্ঠানাদি বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্যমে পালন করে আসছে।