ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:০৬:৫৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মেঘনায় ট্রলারডুবি, প্রিসাইডিং অফিসারসহ নিখোঁজ ৩

| ১৮ চৈত্র ১৪২৫ | Monday, April 1, 2019

Image result for নির্বাচন কমিশন

মুন্সীগঞ্জের পাশর্^বর্তী চরহোগলার কাছে মেঘনায় রবিবার সন্ধ্যায় ট্রলারডুবিতে প্রিসাইডিং অফিসারসহ তিনজন নিখোঁজ রয়েছেন। নির্বাচন সামগ্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর অস্ত্র মেঘনায় হারিয়ে গেছে।
পুলিশ জানিয়ে, নিখোঁজদের মধ্যে রয়েছেন প্রিসাইডিং অফিসার ব্যাংকার বোরহান উদ্দিন (৩৮), নারায়ণগঞ্জের ট্রাফিক পুলিশের এটিএসআই মোঃ সেলিম (৪০) এবং নারী আনসার সদস্য রিতা আক্তার (৩৫)। ট্রলারটিতে নির্বাচনে সংশ্লিষ্ট ১৯ জন ছিলেন। প্রাণে বেঁচে গেছেন ১৬ জন। এছাড়া আরও ট্রলারটির দুই মাঝিও বেঁচে গেছেন। বেঁচে যাওয়া পুলিশের নায়েক নুরুল ইসলাম কান্না জড়িত কণ্ঠে বলেন, ‘ভোট শেষে গণনার কাজ শেষ কইরা মেঘনার মাঝখানে যেতেই ঝড়ে উলটপালট হইয়া ট্রলার ডুইব্যা গেল। আমরা ট্রলারের ছইয়া ধইরা ভাইসা ছিলাম। পরে অন্য নৌযান আইয়া আমাগো উদ্ধার করে। কিন্তু তিনজনকে অহনও পাওয়া যায় নাই।’ নির্বাচন সামগ্রী ছাড়াও পুলিশের দু’টি অস্ত্র খোয়া গেছে। সোনারগাঁও থানার ওসি মোঃ মনিরুজ্জামান ঘটনাস্থল থেকে রাত সাড়ে ১১টায় জানান, নারায়ণগঞ্জের সোনাগাঁও উপজেলা নির্বাচনে চরহোগলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ শেষে তারা সোনারগাঁওয়ে ফিরছিল। মেঘনায় এখন ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও পুলিশ এবং স্থানীয় লোকজন উদ্ধার কাজ চালাচ্ছে। মুন্সীগঞ্জ সদর থানার ওসি আলমগীর হোসাইন জানান, মুন্সীগঞ্জের সীমান্তবর্তী নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার চরহোগলা এলাকা সংলগ্ন মেঘনা নদীতে ওই ট্রলার ডুবির ঘটনার খবর পেয়ে তারাও ছুটে যান। উদ্ধার কাজে রয়েছে মুন্সীগঞ্জের পুলিশও। এই দুর্ঘটনার সময় আরও একটি ট্রলার এবং একটি স্পীডবোট ঝড়ের কবলে পড়লে গজারিয়া নৌপুলিশ ফাঁড়ি উদ্ধার করে। মুন্সীগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার) জানান, সোনারগাঁও উপজেলার এই এলকা মেঘনার অপর প্রান্তে। সোনারগাঁও থেকে মেঘনা পাড়ি দিয়ে এখানে আসতে হয়। এলাকাটি মুন্সীগঞ্জের পৌরসভা ঘেঁষা। এই অঞ্চলের মানুষের চলাফেরাও মুন্সীগঞ্জ শহরকেন্দ্রিক। কিন্তু এলাকাটি নারায়ণগঞ্জের সোনারওগাঁওয়ের সঙ্গে সম্পৃক্ত বিস্ময়কর। এটি মুন্সীগঞ্জের সঙ্গে সম্পৃক্ত থাকলে মেঘনা পার হয়ে প্রশাসনিক কর্মকান্ড পরিচালনা করতে হতো না।