ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:১৮:৩৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

মায়ের সঙ্গে সময় কাটালেন মোদি

| ৩ জ্যৈষ্ঠ ১৪২৩ | Tuesday, May 17, 2016

ছেলেকে দেখতে দিল্লিতে মোদির মা কলকাতা প্রতিনিধি প্রিন্ট অঅ-অ+ ভারতের প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথম দিল্লিতে নরেন্দ্র মোদির ৭ নম্বর রেসকোর্সের সরকারি বাসভবনে এলেন তার মা হীরাবেন। এতদিন গুজরাটে গিয়েই মায়ের সাথে দেখা করতেন তিনি। তবে এবার দিল্লিতে নিয়ে এলেন মাকে, তাও কিছুক্ষণের জন্য।

মা’কে হুইল চেয়ারে বসিয়ে রেসকোর্সের বাসভবনের গোটা চত্বর ঘুরিয়ে দেখান মোদি। বাহারি ফুলের গাছ থেকে শুরু করে বহু দুর্মূল্য গাছের বর্ণনা দেন তিনি। এরপর মায়ের সাথে বাগানে বসেই চা-দুধ জাতীয় পানীয় পান করেন।
ছেলেকে দেখতে দিল্লিতে মোদির মা
রবিবার ফেসবুকে মায়ের সাথে তোলা নিজের তিনটি ছবি শেয়ার করেন মোদি। ট্যুইটারে তিনি লেখেন, ‘মা গুজরাটে ফিরে গেলেন। অনেকদিন পর মায়ের সাথে অনেকটা মূল্যবান সময় কাটালাম। এবারই প্রথম তিনি আমার রেসকোর্সের বাসভবনে এলেন।’
ছেলেকে দেখতে দিল্লিতে মোদির মা
২০১৪ সালে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পরই মায়ের আশীর্বাদ নিতে ছুটে যান গুজরাটে। তারপর যখনই মায়ের সাথে দেখা করার ইচ্ছে করতো সেখানে গিয়েই তার সাথে দেখা করতেন। এবার নিজের বাসায় নিয়ে এলেন মাকে।

মায়ের বিষয়ে বরাবরই আবেগপ্রবণ মোদি। গত সেপ্টেম্বরে মার্কিন সফরে গিয়ে ক্যালিফোর্নিয়ায় ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের সাথে এক প্রশ্নোত্তর পর্বে ছোটবেলায় মায়ের কষ্টের কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন তিনি। চোখে পানি এসে যায় তার। মোদির সেই ছবি ভাইরালে রূপ নেয়।