ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:৩৯:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মাধবপুরে দুই মন্দিরে হামলা ও ভাংচুর

| ১৫ কার্তিক ১৪২৩ | Sunday, October 30, 2016

হবিগঞ্জের মাধবপুর বাজারে অবস্থিত দুটি মন্দিরে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনা ঘটেছে। রোববার বিকেলে এ ঘটনা ঘটে। এ সময় হামলাকারীরা হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়িতেও হামলা করে।

জানা যায়, ‘ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার হরিপুর গ্রামের এক হিন্দু যুবক ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেন’ এই অভিযোগে রোববার বিকেলে মাধবপুরে প্রতিবাদ সমাবেশ করে ‘আহলে সুন্নাতওয়াল জামাত’ নামের একটি সংগঠন।

উপজেলা চত্বরে আয়োজিত প্রতিবাদ সভায় আশপাশের বিভিন্ন এলাকার লোকজন অংশ নেয়। প্রতিবাদ সভা চলাকালীন সমাবেশে অংশ নেওয়া কিছু লোক মিছিল নিয়ে মাধবপুর বাজারে প্রবেশ করে পাশাপাশি দুটি মন্দির- ঝুলন মন্দির ও কালি মন্দিরে হামলা করে। তারা ঝুলন মন্দিরের মূর্তি ভাংচুর ও কালি মন্দিরের গেইট ও আসবাবপত্র ভাংচুর করে। এসময় আশেপাশের কয়েকটি হিন্দু বাড়িতেও ইট পাটকেল নিক্ষেপ করে তারা। র‌্যাব, পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় বাজারের ব্যবসায়ীরা আতংকে দোকানপাট বন্ধ করে ফেলে।

ঘটনাস্থল পরিদর্শনে এসে হবিগঞ্জের জেলা প্রশাসক সাবরিনা আলম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি(বর্ডার গার্ড বাংলাদেশ) মোতায়েন করা হয়েছে। ভাংচুরের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্দির ভাংচুরের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, জেলা ডেপুটি ম্যাজিস্ট্রেট(এডিএম) এমরান হোসেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দ ফজলে আকবর মোঃ শাহজাহান,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোকলেছুর রহমান , থানার অফিসার ইনচার্জ(ওসি) মোকতাদির হোসেন ,পরিদর্শক(তদন্ত) সাজেদুল ইসলাম পলাশ, ভাইস চেয়ারম্যান আব্দুল আজিজ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে ৫৫ বিজিবির অধিনায়ক লে.কর্নেল সাজ্জাদ হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য ২ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

র‌্যাব -৯ শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক মাঈন উদ্দিন জানান, র‌্যাব উপস্থিত হওয়ার আগেই মন্দিরে হামলা করা হয়েছে। তবে কারা মন্দিরে হামলা করেছে প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, যারা মন্দিরে হামলা ভাংচুর করে আতংক সৃষ্টি করেছে তদন্ত করে ব্যবস্থা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটি সিনিয়র সহ-সভপতি মানিক চন্দ্র সরকার জানান, মন্দিরে হামলার ঘটনায় আমরা মর্মাহত। অভিযুক্তকে গ্রেফতার করার পরেও  মন্দিরে হামলা ভাংচুর করায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন বাংলাদেশ জাতীয় হিন্দুমহাজোটসহ ছাত্র ও যুব মহাজোট।