ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:১৮:৪১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে : ওবায়দুল কাদের

| ১ শ্রাবণ ১৪২৪ | Sunday, July 16, 2017

নোয়াখালী : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি মাদকের ভয়াবহ ছোবল থেকে যুব সমাজকে রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।
তিনি শনিবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিছ মিলনায়তনে বিশ্ববিদ্যালয়টির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ উপলক্ষে সকালে মন্ত্রী বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানসূচির উদ্বোধন করে বিশ্ববিদ্যালয় চত্বরে শোভাযাত্রায় অংশ নেন।
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, “মাদকের নিরব সুনামি থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।”
তিনি শিক্ষিত যুব সমাজকে রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে বলেন, “রাজনীতিতে মেধাবী, সৎ ও চরিত্রবানরা না আসলে রাজনীতির মঞ্চ মেধাশূন্য হয়ে পড়বে। মেধা শূন্যরা দেশ চালাবে। অযোগ্যরা মন্ত্রী, এমপি হবে।”
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, সাইলেন্ট সুনামির মতো সারা দেশে মাদক ইয়াবা ছড়িয়ে পড়েছে। এর বিরুদ্ধে তরুণ সমাজসহ সকলকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, জ্ঞান চর্চা ও গবেষণার মাধ্যমে আমরা এই বিশ্বদ্যিালয়টিকে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। সেলক্ষে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। উন্নত ও আত্ম-মর্যদাশীল বাংলাদেশ গড়ে তুলতে এই বিশ্ববিদ্যালয়ের ¯œাতকরা নেতৃত্ব দেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও স্থানীয় সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ইউসুফ মিঞা। স্বাগত বক্তব্য দেন, উপ উপাচার্য প্রফেসর ড. আবুল হোসেন।