ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:২৩:৩৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মহাতীর্থ লাঙ্গলবন্দে আষাঢ় পূর্ণিমা স্নানোৎসব উপলক্ষে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের বৃক্ষরোপন।

| ৪ শ্রাবণ ১৪২৩ | Tuesday, July 19, 2016

গত ১৯/০৭/২০১৬ইং তারিখে শ্রী শ্রী মহাতীর্থ লাঙ্গলবন্দে আষাঢ় পূর্ণিমা  স্নানোৎসব উপলক্ষে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট জেলা শাখা ও হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন ও বিতরণ করা হয়েছে। উক্ত বৃক্ষরোপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের সিনিয়র সহ-সভাপতি মানিক চন্দ্র সরকার,নাঃগঞ্জ জেলা দপ্তর সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার মন্ডল, বন্দর উপজেলা সাংগঠনিক সম্পাদক কার্তিক সূত্রধর, বন্দর যুব মহাজোটের সাধারণ সম্পাদক রঞ্জিত দাস সহ ছাত্র ও যুব মহাজোটের অন্যান্য নেতৃবৃন্দ।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় ও নাঃগঞ্জ জেলা নেতৃবৃন্দ। দুপুর ১টায় মহাতীর্থ লাঙ্গলবন্দে আষাঢ়ী পূর্ণিমা স্নানোৎসবে যোগ দিতে লাঙ্গলবন্দের চর শ্রীরামপুর শ্রী শ্রী ব্রহ্মমন্দির ও শ্রী শ্রী দক্ষিণেশ্বর কালীমন্দিরে এসে উপস্থিত হন। পরে নেতৃবৃন্দ মন্দির প্রাঙ্গন ঘুরে দেখেন এবং প্রথমে শ্রী শ্রী ব্রহ্মমন্দিরের সেবাইত মাধব চক্রবর্তীকে সঙ্গে নিয়ে মন্দিরে বৃক্ষরোপন করেন।


পরে দক্ষিণেশ্বর মন্দিরের সেবাইতকে সঙ্গে নিয়ে বৃক্ষরোপন করেন। বৃক্ষরোপন শেষে মানিক চন্দ্র সরকার বলেন  বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ শুধু প্রাকৃতিক শোভাই বর্ধন করে না, মাটির ক্ষয়রোধ করে, বন্যা প্রতিরোধ করে, ঝড়-তুফানকে বাধা দিয়ে জীব ও সম্পদ রক্ষা করে। আবহাওয়া নিয়ন্ত্রণেও বৃক্ষের ভূমিকা অপরিসীম। বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভূমিতে পরিণত হতো। বৃক্ষ অক্সিজেন সরবরাহ করে আমাদের বাঁচিয়ে রাখে। তাই বৃক্ষকে বলা হয় ‘প্রাণের অগ্রদূত’।বৃক্ষের প্রয়োজনীয়তা: আমাদের প্রাত্যহিক জীবনে অপরিসীম। আন্তর্জাতিক তীর্থক্ষেত্র লাঙ্গলবন্দকে প্রকৃত রূপ দান করতে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাঙ্গলবন্দের উন্নয়নের জন্য দুইশত কোটি টাকা বরাদ্দ দিয়েছে। যা অতীতের সমস্ত রেকর্ডকে ছাড়িয়ে গেছে। মহাতীর্থ লাঙ্গলবন্দের উন্নয়নে সরকারের আন্তরিকতার কোন অভাব নেই।

আমরা সকলে মিলে আন্তরিকতার সাথে এই উন্নয়নমূলক কার্যক্রমে সহায়তা করলে মহাতীর্থ লাঙ্গলবন্দ সারা বিশ্ববাসীর নজর কারবে। মহাতীর্থ লাঙ্গলবন্দে যে সমস্ত স্থানে নতুন করে মাটি বরাট করা হয়েছে সেখানে বৃক্ষরোপন করলে মহাতীর্থ লাঙ্গলবন্দে প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি দূষনমুক্ত পরিবেশ গড়ে ওঠবে। পরে নেতৃবৃন্দ মহত্মাগান্ধী ঘাটসহ অন্যান্য ঘাটগুলো ঘুরে দেখেন।