ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:৩৯:০৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

মহসিন আলীর আসনে উপনির্বাচন ৮ ডিসেম্বর

| ১৬ কার্তিক ১৪২২ | Saturday, October 31, 2015

Election-commission-logo.jpg1

নিউজডেস্ক :: সাবেক সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর (মৌলভীবাজার-৩) আসনে উপনির্বাচনের তারিখ আগামী ৮ ডিসেম্বর নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১টার দিকে ঢাকায় নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।

সংবাদ সম্মেলনে সিইসি জানান, আগামী ৮ ডিসেম্বর শূন্য এ আসনটির ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে। সে অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১১ নভেম্বর।

এ ছাড়া মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৪ নভেম্বর, যাচাই-বাছাই সংক্রান্ত আপিল দায়ের ১৫ থেকে ১৭ নভেম্বর এবং আপিল নিষ্পত্তির জন্য ১৮ থেকে ২০ নভেম্বর দিন নির্ধারণ করা হয়েছে। বৈধ প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে ২১ নভেম্বর। ২২ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৩ নভেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

আগামী ১২ ডিসেম্বরের মধ্যে এ আসনে উপনির্বাচন দেওয়া বাধ্যবাধকতা ছিল বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

গত ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর মৃত্যু হলে আসনটি শূন্য হয়।