ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০০:১৬:৩২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

মন্ত্রিত্ব গেলেও মহাসড়কে অটোরিকশা চলতে দেব না

| ২১ শ্রাবণ ১৪২২ | Wednesday, August 5, 2015

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমার মন্ত্রিত্ব গেলেও মহাসড়কে অটোরিকশা চলাচল করতে দেব না। মানুষকে বাচাঁনোর স্বার্থে আমি কাজ করছি।

মঙ্গলবার (০৪ আগস্ট) বিকেল ৫টায় কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় চারলেনের কাজ পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, ঈদে মানুষ নিরাপদে বাড়ি ফিরেছে। তবে বৃষ্টির জন্য একটু সমস্যা হয়েছে। ঈদের পরে কয়েকটি দুঘর্টনা ঘটেছে। এতে আমি মর্মাহত হয়েছি। তবে রাস্তা খারাপ ছিল না, এসব দুঘর্টনার জন্য চালকদের বেপরোয়া মনোভাব দায়ী।

মন্ত্রী বলেন, মহাসড়কে অটোরিকশা ও লেগুনায় বেশি দুর্ঘটনা ঘটেছে। দুরপাল্লার রাস্তায় প্রতিটি যানবাহনে দুজন চালক রাখতে বলেছিলাম। যদি দুজন চালক থাকতো শরীয়তপুরে এমন দুঘর্টনা ঘটতো না।

তিনি বলেন, মাত্র সাড়ে ৩ হাজার কিলোমিটার হাইওয়েতে অটোরিকশা নিষিদ্ধ করেছি। জাতীয় মহাসড়কে এগুলো চলবে না। শহরে ও জেলাগুলোতে তো নিষিদ্ধ করিনি।

তিনি বলেন, হাইওয়েতে অটোরিকশা চলাচল বন্ধ হওয়ার পর কোনো দুঘর্টনা ঘটেনি। আমাদের সিদ্ধান্তে জনগণ লাভবান হচ্ছে। পাশাপাশি অটোরিকশা চালকদের জীবনও বেচেঁ যাচ্ছে।

মন্ত্রী বলেন, অনেকে বলছেন এসব বন্ধ হওয়ায় জীবিকা বন্ধ হয়েছে। আগে জীবন পরে জীবিকা। মানবিকতা পরে আগে মানুষকে বাচাঁতে হবে।

তিনি আরো বলেন, সম্প্রতি আমি জাপানের টোকিওতে গিয়েছি। তাদের আরো দুটি মেট্রোরেলের বিষয়ে প্রস্তাব দিয়েছি। জাপানের সড়ক ও পরিবহনমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। কুয়াকাটায় ফোরলেন নির্মাণের বিষয়ে কথা হয়েছে। ম্যানিলায় এডিপির প্রেসিডেন্টের সঙ্গে কথা হয়েছে। বাংলাদেশে আরো ব্রিজ, রাস্তা করার জন্য প্রস্তাব দিয়েছি। তারা এ বিষয়ে ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছে।

ফোরলেনের কাজ পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে প্রকৌশলীসহ সড়ক ও জনপথের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।