ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:১২:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী মৌলবাদের বিরুদ্ধে লড়াইয়ে মানুষের সাংস্কৃতিক সম্পৃক্ততার আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সংসদে কার্যকরী ভূমিকা রাখতে স্বতন্ত্র সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী প্রকল্প বাস্তবায়নে অসাধারণ সাফল্য দেখিয়েছে পিপিপি বিদেশি পর্যবেক্ষকদের আগমন স্বচ্ছ নির্বাচনে সহায়ক : তথ্যমন্ত্রী

মধ্যবর্তী নির্বাচনের সম্ভাবনা উড়িয়ে দিলেন আশরাফ

| ২৭ শ্রাবণ ১৪২২ | Tuesday, August 11, 2015

জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামমধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার-ব্যবস্থা বলে সংবিধানে কিছু নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে সঠিক সময়েই নির্বাচন হবে।
আজ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উদ্দেশে সৈয়দ আশরাফ বলেন, ‘কাগজে-কলমে তো তাঁর জন্মদিন ১৫ আগস্ট না। তবে কারও জন্মদিন ১৫ আগস্ট হতে পারে। সে ক্ষেত্রে তাঁর উচিত জন্মদিনটা এক দিন পরে পালন করা।’
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু সম্মোহনী নেতৃত্বের অধিকারী ছিলেন। মানুষ বঙ্গবন্ধুর কথায় আকৃষ্ট হতো। এ জন্য পশ্চিম পাকিস্তানি শাসক গোষ্ঠী জনসাধারণকে বঙ্গবন্ধুর কথা না শোনানোর জন্য অপপ্রয়াস চালিয়েছে। বঙ্গবন্ধু মানুষের জন্য রাজনীতি করেছেন। মানুষের জন্য মায়া-মমতা ও ত্যাগ শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধুতে পরিণত করেছে।
সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির। প্রবন্ধে তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। দেশ ও জনগণের জন্য বঙ্গবন্ধুর অসামান্য অবদান কোনো প্রাপ্তির জন্য ছিল না। জনগণের অস্তিত্ব ছিল বঙ্গবন্ধুর চেতনা। তিনি তাঁর প্রবন্ধে বঙ্গবন্ধুকে হত্যার ম্যধমে বাঙালি জাতিসত্তাকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেন।
সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, জাতিকে অকুণ্ঠ ভালোবাসলে হৃদয়ে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করা হয়।
আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামীম, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান, সাধারণ সম্পাদক রাজিব আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।