ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:১৬:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের মিছিল

| ১৪ জ্যৈষ্ঠ ১৪২৪ | Sunday, May 28, 2017

ভাস্কর্য পুনঃস্তাপনের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রতিবাদ মিছিল

গ্রিক দেবীর ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। মিছিলটি বায়তুল মোকাররমের সামনে থেকে হাইকোর্টের দিকে যায়। তবে জাতীয় ঈদগাহ ময়দানের প্রধান ফটকে পুলিশের বাধার সম্মুখীন হয় তারা।

এই সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ইলিয়াস হাসান বলেন, ‘আমরা ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল বের করেছি। আমরা হাইকোর্টের  দিকে যাচ্ছি।’

মিছিলে ‘মৃণাল হকের কালো হাত ভেঙে দাও ভেঙে দাও’ স্লোগান দেওয়া হয়। এসময় প্রায় ৫০ জন এই মিছিল অংশ নেয়। তাদের হাতে  ব্যানার রয়েছে।

মিছিলটি জাতীয় ঈদগাহ ফটকের সামনে আসলে আটকে দেয় পুলিশ এবং তাদেরকে প্রেসক্লাবের দিকে চলে যেতে বাধ্য করা হয়। মিছিলকারীরা কিছুক্ষণ ফটকের সামনে রাস্তায় বসে বিক্ষোভ করে।

এছাড়াও ভাস্কর্য পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল করেছে সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্য নামে আরেকটি ছাত্র সংগঠন্।  ৭-৮ জনের মিছিলে এসময় তাদের হাতে ছিল একটি  পুরনো ব্যানার।

রমনা জোনের এডিসি আজিম উল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিক্ষোভকারীদের বুঝিয়ে ঈদগাহ গেট থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।’

উল্লেখ্য,  গত বৃহস্পতিবার (২৫ মে) রাত ১২টা পর সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্যটি সরিয়ে নেওয়া হয়। এর ৪৮ ঘণ্টা পর শনিবার (২৭ মে)  রাত দেড়টায় অ্যানেক্স ভবনের সামনে এটি  পুনঃস্থাপন করা হয়।