ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৩৪:৪৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন অনেক উচ্চতায় : বাণিজ্যমন্ত্রী

| ২৫ চৈত্র ১৪২৩ | Saturday, April 8, 2017

ভোলা : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক এখন অনেক উচ্চতায়। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই গঙ্গার ন্যায্য পানির হিসাব আমরা পেয়েছি। পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি করেছি। সিমান্ত চুক্তি বাস্তবায়ন করেছি। ভারতের সাথে বিদ্যমান সমস্যার সমাধান করেছি। তারপরেও যেটুকো বাকি আছে এবারের ভারত সফরের মাধ্যমে তা সমাপ্ত হবে বলে আশা করি ।’
মন্ত্রী আজ শনিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন। শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. বাসেত মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডর দোস্ত মাহমুদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন প্রমুখ ।
তোফায়েল আহমেদ বলেন, বিএনপিওতো রাষ্ট্রীয় ক্ষমতায় ছিলো। তারাতো গঙ্গার পানি আনতে পারেনি। পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তি, সীমান্ত চুক্তি, সমুদ্র সীমা আদায় করতে পারেনি। বিএনপি এখন প্রধানমন্ত্রীর সফরের বিরুদ্ধে কথা বলবে। বিএনপি যখন ক্ষতাতায় তখন ভারত প্রীতি, আর ক্ষমতার বাইরে থাকলে ভারত ভীতি। তিনি বলেন, বিএনপি-জামায়ত আমলে আমাদের উপর অনেক অত্যাচার করা হয়েছে। তখন বিএনপি বলত,‘ একটা আওয়ামীলীগ পিটাবা, ২টন গম পাবা।’ এই ছিলো তাদের রাজনীতি। কিন্তু আমরা ক্ষমতায় আসার পর কোন প্রতিশোধ নেইনি। কারন আওয়ামীলীগ প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করেনা।
দলীয় নেতা-কর্মীদের আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, সাধারন মানুষদের বোঝাতে হবে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখন প্রধানমন্ত্রী হন, তখনই দেশের উন্নয়ন হয়। আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের গ্রামের অর্থনীতি রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, আমাদের গ্রামের অর্থনীতি এখন চমৎকার। মানুষের জীবনমান এখন উন্নত হয়েছে।
এর আগে বানিজ্যমন্ত্রী শহরের উকিলপাড়ায় অসুস্থ জেলা আওয়ামীলীগ সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন শাহিন’র বাসায় যান। তার শারিরিক ও পারিবারিক খোঁজ খবর নেন। পরে মন্ত্রী বাংলাবাজার এলাকায় নিজ গ্রামে বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেন।