ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:৪১:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভারতের উত্তর-পূর্বাঞ্চলের গেটওয়ে হবে সিলেট : পর্যটনমন্ত্রী

| ৯ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 24, 2016

সিলেট : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, নেপাল, ভুটানসহ আঞ্চলিক যোগাযোগ এবং ভারতের উত্তর-পূর্বাঞ্চলের গেটওয়ে হতে পারে সিলেট। আর এটি সম্ভব হলে দেশের অর্থনৈতিক উন্নয়ন, বাণিজ্য সম্প্রসারণ ও পর্যটন শিল্পের উন্নয়নে অসংখ্য দিগন্ত উন্মোচিত হবে।
রাশেদ খান মেনন আজ রোববার সকালে মৌলভিবাজারের শ্রিমঙ্গলের টি-হ্যাভেন রিসোর্টে অনলাইন নিউজ পোর্টাল বাংলা নিউজ২৪.কম আয়োজিত ‘বছর জুড়ে দেশ ঘুুরে: সিলেটে পর্যটন: বিশেষ আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বাংলা নিউজ২৪.কম-এর এডিটর ইন চিফ আলমগীর হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, নেপাল, ভুটান এবং ভারতের উত্তর পূর্বাঞ্চল মূলত পর্বত বেষ্টিত, আর আমাদের দেশ নদী ও সমুদ্র বেষ্টিত। পাহাড় এবং সমুদ্রের মেলবন্ধনে পর্যটনের ক্ষেত্রে একটি ভিন্নমাত্রা যোগ করবে। এ সব সম্ভাবনাকে সামনে রেখে সরকার একটি সমন্বিত পরিকল্পনা বাস্তবায়ন করছে।
তিনি অনুষ্ঠানে আরও বলেন, ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দররের রানওয়ে সম্প্রসারণের কাজ চলছে, এর মধ্যদিয়ে নেপাল, ভুটান এবং ভারতের উত্তর-পূর্বাঞ্চলের নাগরিকরা এ বিমান বন্দর ব্যবহার করতে আরও স্বাচ্ছন্দ্য অনুভব করবেন। সময়ের পরিবর্তিত চাহিদা পূরণে মালনি ছড়ার পর্যটন মোটেলের ৩০ একর জমিতে অত্যাধুনিক পর্যটন কমপ্লেক্স নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। সিলেটের সাথে কক্সবাজারের সরাসরি বিমান যোগাযোগের উদ্যোগ নেয়া হয়েছে যাতে করে এ অঞ্চলের দেশগুলো এবং সিলেটের নাগরিকরা সহজে কক্সবাজারে যেতে পারেন।
রাশেদ খান মেনন বলেন, বৃহত্তর সিলেটের অপরূপ সৌন্দর্যমন্ডিত স্থানগুলো এখনও দেশে ও দেশের বাইরে তেমন পরিচিত নয়। টাঙ্গুয়ার হাওর, হাকালুকি হাওর, রাতারগুল, লাউয়াছড়া জাতীয় উদ্যান, হামহাম জলপ্রপাত, মাধবকুন্ড জলপ্রপাত, শ্রিমঙ্গলের টি গার্ডেন, মুক্তিযুদ্ধ স্মতিবিজড়িত তেলিয়াপাড়া টি রিসোর্টসহ বিভিন্ন স্থানের কথা এখনও অনেকেই জানে না। এগুলো জনগণের সামনে তুলে ধরার ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
অনুষ্ঠানে আরও বক্তৃব্য দেন মৌলভিবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মাকসুদুর রহমান সিকদার, শ্রিমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত পাল, শ্রিমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইদ্রিস আলী প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন বাংলা নিউজ২৪.কম এর হেড অব নিউজ মাহবুব মেনন। অনুষ্ঠানের শুরুতে বাংলা নিউজের রিপোর্টাররা সিলেটের বিভিন্ন স্থানের উপর তৈরি রিপোর্ট উপস্থাপন করেন।