ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৩৭:৪৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ভারতের অর্থমন্ত্রী ঢাকায়

| ১৮ আশ্বিন ১৪২৪ | Tuesday, October 3, 2017

 

তিনদিনের রাষ্ট্রীয় সফরে ভারতের অর্থ ও করপোরেটবিষয়ক মন্ত্রী অরুণ জেটলি আজ মঙ্গলবার দুপুরে ঢাকায় এসে পৌঁছালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তাঁকে স্বাগত জানান। ছবি : বিজ্ঞপ্তি

তিনদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসেছেন ভারতের অর্থ ও করপোরেটবিষয়ক মন্ত্রী অরুণ জেটলি। আজ মঙ্গলবার দুপুরে ঢাকা এসে পৌঁছান তিনি।

দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক দৃঢ় করা এবং সম্পর্ক আরো জোরদারের বিষয়ে আলোচনা করতেই অরুণ জেটলির এই ঢাকা সফর।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের আমন্ত্রণে আজ দুপুর ২টা ২৫ মিনিটে রাজধানীর বঙ্গবন্ধু বিমানঘাঁটিতে এসে পৌঁছান অরুণ জেটলি। এ সময় তাঁকে বাংলাদেশে স্বাগত জানান অর্থমন্ত্রী।

২০১৫ সালের জুন মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় এবং ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সময় দুই দেশের মধ্যে উন্নয়ন ও অর্থনৈতিক সহযোগিতার যেসব উদ্যোগ নেওয়া হয়েছিল, এবারের সফরে দুই মন্ত্রী সেগুলোর পর্যালোচনা করবেন বলে আশা করা হচ্ছে।

এবারের সফরে ভারতের অর্থ ও করপোরেটবিষয়ক মন্ত্রী বাংলাদেশে বেশকিছু দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

ভারতীয় হাইকমিশন জানিয়েছে, গত কয়েক বছরে ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের প্রবাহ বেড়েছে।